১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, সোমবার, রাত ৩:১৮

এ সম্পর্ক অটুট থাকবে

নিজস্ব প্রতিবেদকঃ

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা বলেছেন, ভারত মুক্তিযুদ্ধের সময় আমাদের এক কোটি লোককে নয় মাস আশ্রয় দিয়েছে। সাধারণ মানুষকে যুদ্ধ প্রশিক্ষণ দিয়েছে। বাংলাদেশ-ভারত সম্পর্ক বন্ধুর। সোমবার নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, এই সম্পর্ক অটুট রাখতে চাই। যত ষড়যন্ত্রই করা হোক না কেন ভারত-বাংলাদেশের সম্পর্ক নষ্ট করতে পারবেন না। মানববন্ধনে মহানগর আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ যখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছিল। ঠিক ওই মুহুর্তে মার্কিন সাম্রাজ্যবাদ ও পাকিস্তানের চক্রান্তে এবং দেশের কিছু কুচক্রীর সহযোগিতায় স্ব-পরিবারে হত্যা করা হয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমনকে। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা সেখ হাসিনা ১৯৯৬ সালে রাষ্টিয় ক্ষমতায় এসে খুনিদের বিরুদ্ধে মামলা চালু করেন। কয়েকজনের ফাঁসির রায়ও কার্যকর হয়েছে ।

অবশিষ্ট আরো পাঁচ জন খুনি বাংলাদেশের বাইরে অবস্থান করছে তবে সরকারি পর্যায়ে তাদের দেশে ফিরিয়ে আনার জন্য প্রক্রিয়া চলছে। অবিলম্বে তাদের দেশে এনে শাস্তি কার্যকর করা হোক।

মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন মাষ্টারের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন, জেলা পূজা উদযাপনের পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ দাস, স্বাধীনতা চিকিৎসা পরিষদ (স্বাচিপ) নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি ডা. আতিকুজ্জাামান সোহেল, মহানগর পূজা উদযাপনের পরিষদের সাধারণ সম্পাদক উত্তম সাহা, আওয়ামী লীগ নেতা সুজিত সরকার, শেখ কামালসহ আরও অনেকে।

স্পন্সরেড আর্টিকেলঃ