৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, দুপুর ২:২০

এবার নারায়ণগঞ্জ জেলা শ্রেষ্ঠ পুরস্কার পাচ্ছে যারা

সংবাদচর্চা রিপোর্ট:

নারায়ণগঞ্জ জেলা সমিতি দ্বিতীয়বারের মতো (২০১৮ সালের পর) নারায়ণগঞ্জ জেলা শ্রেষ্ঠ পুরস্কার-২০২১ মনোয়ন বোর্ড প্রাথমিক ভাবে ২৩টি পুরস্কারের মধ্যে ১৪টি মনোনয়ন দিয়েছেন।

মনোনয়ন বোর্ডের চেয়ারম্যান ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ডীন ড. আব্দুল আজিজের নেতৃত্বে গত ৮ মে যাচাই-বাছাই শেষে প্রাথমিক চূড়ান্ত করেন।

প্রাথমিক চূড়ান্ত করার পর সমিতির কার্যনির্বাহী কমিটির সভাপতি গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) বিষয়টি পর্যালোচনা করে গত ১৬ মে, ২০২১ সালে চুড়ান্ত অনুমোদন দেন।

পুরস্কারের মনোনীত তালিকায় মহামারী করোনার ভয়ংকর দিনগুলিতে দুঃসাহসিক মানবতার জন্য মোঃ মাকছুদুল আলম খন্দকার (মানবতার বীর), একজন সমাজসেবক, শিল্পপতি, সংগঠক, শিক্ষাবিদের পরেও সাধারণ চলাফেরার জন্য মোজাম্মেল হক ভূইয়া (সাদা মন), একজন প্রভাবশালী রাজনীতিবিদের মেয়ে ও প্রভাবশালী সাংসদের স্ত্রী হওয়ার পরেও সরকারি কর্মকর্তা হিসেবে সর্বময় হাসিমুখে মায়াবী দৃষ্টিতে চিকিৎসা সেবায় অবিরত চেষ্টার জন্য ডা. সায়মা ইসলাম ইভা (চিকিৎসায়), জনস্বার্থে ২০১৯,২০,২১ সালের ৪টি এনটিভির প্রতিবেদনের উপর নাফিজ আশরাফ (সাংবাদিকতায় ইলেকট্রনিক মিডিয়া), ১৯৭৫-১৯৮৫ সালে জাতীয় দলে ফুটবলের লড়াইয়ে ব্যাপক উত্তেজনার জন্য মো. আশরাফ উদ্দিন চুন্নু (ক্রীড়ায়), ২৬ বছর বয়সে ১৯৯৬ সালে হাজী বেলায়েত হোসেন ডিগ্রি কলেজ নিজের একক অর্থায়নে প্রতিষ্ঠা করায় মোঃ বেলায়েত হোসেন (শিক্ষানুরাগী), আনন্দে নয় বেদনায়ও না (১৯৮৫) ভালবাসলে কষ্ট বাড়ে (১৯৮৭ সালের কবিতার বইয়ের উপর শহীদুজ্জামান ফিরোজ (কবিতায়), দুই ডজনেরও বেশি বইয়ের লেখক বাংলা একাডেমির (২০২১) পুরস্কারপ্রাপ্ত কথা শিল্পী শাহিদা বেগম (সাহিত্যে), ২০১৯,২০,২১ বাংলাদেশ প্রতিদিন ও কালেরকন্ঠের ৪টি কলামের উপর মোঃ ইফতেখায়রুল ইসলাম (কলামিস্ট), ২০১৯,২০,২১ সালের রেজাল্টের উপর গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজ (শিক্ষায়), স্বাধীনতার পূর্বে থানা ছাত্রলীগের সভাপতি, পরে থানা যুবলীগের সভাপতি, ১৯৭৩ সালে ইউনিয়ন চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর বর্তমানে বিশ বছর যাবৎ টানা থানা আওয়ামীলীগরে সভাপতি ও উপজেলার চেয়ারম্যান হিসেবে বিনা প্রতিবদন্ধীতায় নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করায় বীর মুক্তিযোদ্ধা এম.এ রশীদ (জনপ্রতিনিধি), অজোয়পাড়া গ্রামের মেয়ে হয়ে নারী পুলিশের এসপি হিসেবে ঢাকা জেলার সৎ ও সাহসি পুলিশ হিসেবে দায়িত্ব পালন করায় জাফরিন আক্তার নাবিলা (সফল নারী), বড় রাজনীতিবিদ না হয়েও একজন শিল্পপতি ও বিশিষ্ট ব্যবসায়ী হিসেবে পুরো নারায়ণগঞ্জ জেলায় বিভিন্ন সময় সহযোগিতার জন্য মাসুদুজ্জামান মাসুদ (সমাজসেবক), সারা বাংলাদেশে ২০২০ সালে ৩৮তম বিসিএস পরীক্ষায় (প্রশাসনে) ১ম স্থান অর্জন করায় এস.এম রুহুল আমিন (মেধাবী) পুরস্কারের মনোনিত হন।

খুব শীঘ্রই একজন করে শ্রেষ্ঠ মুক্তিযোদ্ধা, রত্নাগর্ভা মা, বাবা, কৃষক, জেলে, প্রিন্ট মিডিয়া, মেয়র, চেয়ারম্যান, কাউন্সিলর, মেম্বার ও ৩জন বিশেষ প্রতিভাবান বিচারকদের বিশ্লেষণে খুব শীঘ্রই চূড়ান্ত করা হবে। করোনার পরিস্থিতি বিচেচনা করে নারায়ণগঞ্জ গণগ্রন্থগারে জেলা সমিতির কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী মন্ত্রী, মেয়র, এমপি, চেয়ারম্যান, বিশিষ্টজন ও জেলার প্রশাসনের উপস্থিতিতে ঈদুল আযহার পর দিন ব্যাপী জমকালো অনুষ্ঠানের মধ্যে সম্মাননা তুলে দেওয়া হবে। দলমত যার যার, নারায়ণগঞ্জ জেলা সমিতি সবার শ্লোগানে ২০১৫ সালে প্রতিষ্ঠিত হয়। ২০১৮ সালে প্রথম বারের মত নারায়ণগঞ্জ জেলা সমিতি শ্রেষ্ঠ পুরস্কার-২০১৮ পাবলিক লাইব্রেরি, ঢাকা আয়োজন করা হয়।

দ্বিতীয় বারের মত নারায়ণগঞ্জ জেলা সমিতি শ্রেষ্ঠ পুরস্কার-২০২১ জাতীয় গণগ্রন্থগারে আয়োজন করার পাশাপাশি ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপন করা হবে। বর্তমানে প্রাথমকি কার্যক্রম সাইনবোর্ড উত্তরপার্শ্বে ভাড়াকৃত অফিসে করা হয়। তাছাড়া সাইনবোর্ড হয়ে স্টাফ কোয়ার্টার বিমানবন্দর ড্যাপের ৩০০ ফুট প্রস্তাবিত রোডে বিশাল ভবন করার পরিকল্পনায় কাজ চলছে।

স্পন্সরেড আর্টিকেলঃ