২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, রাত ১:৪৪

এবার কোনদিকে

বিশেষ প্রতিবেদক:

তফসিল ঘোষনা করা হয়েছে সোনারগাঁ উপজেলা পরিষদ উপ-নির্বাচনের । ঘোষিত তফসিল অনুযায়ী ৭ অক্টোবর সোনারগাঁ উপজেলা পরিষদ উপ নির্বাচনের ভোট গ্রহণ। ইতোমধ্যে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা মনোনয়ন ফরম সংগ্রহ করতে শুরু করেছে। জাতীয় পার্টির সাংসদের এলাকায় উপ-নির্বাচন হচ্ছে। জাতীয় পার্টি প্রার্থী দেবে কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে। জনশ্রুতি রয়েছে গত সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে লিয়াকত হোসেন খোকা ,এমপি পরোক্ষভাবে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মাহফুজুর রহমান কালামকে সমর্থন দিয়েছিলেন। এবার তিনি কাকে সমর্থন দেবেন তা নিয়ে সন্দেহ রয়েছে। তিনি জাতীয় পার্টির কোনো নেতাকে প্রার্থী করবেন নাকি এবারও আওয়ামী লীগের কোনো নেতাকে সমর্থন দেবেন? তা নিয়ে তিনি এখন পর্যন্ত তার অবস্থান পরিস্কার করেন নি।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, এমপি পদ টিকে রাখতে যা করা দরকার জাতীয় পার্টির নেতা লিয়াকত হোসেন খোকা তাই করবেন। দলের মঙ্গল চাইলে অবশ্যই সেখানে জাতীয় পার্টির প্রার্থী করা উচিত।

এদিকে সোনারগাঁয়ের সাবেক এমপি কায়সার হাসানত চাইবে তার কোনো সমর্থক চেয়ারম্যান হোক। সেটা হলে আগামী সংসদ নির্বাচনে তার দলীয় মনোনয়ন পাওয়ার সম্ভাবনাই বেশি থাকবে। সেই সুযোগ টা লিয়াকত হোসেন খোক, ডা. আবু জাফর চৌধুরী বিরু দেবে কি? তবে গতবার ঘোড়া দিয়ে নৌকাকে ঠেকাতে চেষ্টা হয়েছে।

স্পন্সরেড আর্টিকেলঃ