আজ রবিবার, ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

‘একা যুদ্ধ করা যায় না’

নিজস্ব প্রতিবেদক:

প্রকাশিত হয়েছে মুক্তিযুদ্ধের বীর সেনানী ক্র্যাক প্লাটুনের অন্যতম সদস্য মাসুদ সিদ্দিকী চুল্লু স্মরণে লেখা ‘দি সাইলেন্ট ওয়ারিওর’ গ্রন্থ। গ্রন্থটিতে চুল্লুকে নিয়ে তার পরিবার ও বন্ধুদের গল্পগাঁথা, উপাখ্যান সাক্ষাতকার এবং স্মৃতিচারণ তুলে ধরা হয়েছে।

শুক্রবার (১০ ডিসেম্বর) বিকেলে রাজধানীর বনানী ডিওএইচএস কমিউনিটি সেন্টারে বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়। বইয়ের মোড়ক উন্মোচন করেন ক্র্যাক প্লাটুনের আরেক যোদ্ধা নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য, বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক।

বিশেষ অতিথি হিসেবে এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এ বি তাজুল ইসলাম। অনুষ্ঠানের বইটির উপর আলোচনা করেন ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম। ডেইলি স্টার বুকস থেকে প্রকাশিত বইটিতে রয়েছে মাসুদ সিদ্দিকীকে নিয়ে তার পরিবার ও বন্ধুদের স্মৃতিচারণ ও সাক্ষাৎকার মিলিয়ে ৩৩ বিশিষ্টজনের লেখা।

অনুষ্ঠানে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, বঙ্গবন্ধু আমাদেরকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করেছেন। আমরা তার ডাকে যুদ্ধ করেছি। একা যুদ্ধ করা যায় না। আমরা কয়েক বন্ধু এক হয়ে দলবেধে যুদ্ধ করেছি। আমাদের দলে ছিলো চুল্লু। আমি তার আত্মার মাগফেরাত কামনা করছি।
মন্ত্রী আরও বলেন, পাকিস্তানের চেয়ে আমরা ভালো আছি। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আমরা স্বাধীনতার সুফল ভোগ করছি।

স্পন্সরেড আর্টিকেলঃ