১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, সোমবার, সন্ধ্যা ৭:২৮

`একটি চক্র নারীদেরকে বন্দি রাখতে চায়’

সংবাদচর্চা রিপোর্ট:

নানা আয়োজনে গতকাল রূপগঞ্জে বেগম রোকেয়া দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে রূপগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে পুরস্কার বিতরণ ও আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ- ১ আসনের সংসদ সদস্য, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। তিনি বলেন, নারীদেরকে বাদ দিয়ে সমাজের উন্নয়ন করা যাবে না। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে নারী সমাজ এগিয়ে যাচ্ছে। নারীদের কর্মসংস্থান বাড়ছে। রাজনীতিতে নারীরা এগিয়ে আসছে। রাজনীতি এবং কর্মক্ষেত্রে নারীরা সফলতার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছে।
মন্ত্রী আরও বলেন, নারীদেরকে কেউ ঘরে বন্দি রাখতে পারবে না । একটি চক্র নারীদেরকে ঘরে বন্দি রাখতে চায়। সেই সব অপশক্তির বিরুদ্ধে নারীদের রুখে দাঁড়াতে হবে। বেগম রোকেয়ার আদর্শ ধারণ করতে হবে। নারীদের প্রতি অন্যায় অবিচার বন্ধ করতে সবাইকে এগিয়ে আসার আহবান জানান মন্ত্রী ।

এসময় উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ শাহজাহান ভুঁইয়া, তারাব পৌরসভার মেয়র হাছিনা গাজী, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ নুসরাত জাহান।

পরে নারীর ক্ষমতায়ন ও অগ্রগতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে রূপগঞ্জের পাঁচজন নারীকে ‘বেগম রোকেয়া পদক-২০২১’ প্রদান করেন অতিথিবৃন্দ।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!

স্পন্সরেড আর্টিকেলঃ