আজ বুধবার, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

ঈদুল আযহা ত্যাগের শিক্ষা দেয়: মন্ত্রী গাজী

নবকুমার:

নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য,বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেছেন, ঈদুল আযহা আমাদেরকে ত্যাগ ও প্রীতির শিক্ষা দেয়। আমরা পশু কোরবানির মাধ্যমে আল্লাহর সান্নিধ্য লাভের চেষ্টা করি। হিংসা-বিদ্বেষ ও হানাহানি ভুলে মানুষ সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়। ঈদ ধনী-গরিব নির্বিশেষে সকলের জীবনে আনন্দের বার্তা বয়ে নিয়ে আসে।

রবিবার (১০ জুলাই) সকালে রূপগঞ্জ উপজেলার রূপসী এলাকায় রূপসী ইসলামিয়া দাখিল মাদ্রাসা মাঠে পবিত্র ঈদুল আযহার নামাজ আদায় শেষে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে কুশল এবং ঈদের শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

বঙ্গবন্ধুর কন্যা এবার ঈদে দেশবাসীকে সবচেয়ে বড় উপহার দিয়েছে পদ্মা সেতু উল্লেখ করে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, “জাতীয়-আন্তর্জাতিক সকল ষড়যন্ত্র মোকাবিলা করে, শত্রুর মুখে ছাই দিয়ে পদ্মা সেতু নির্মাণ করে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দেখিয়ে দিয়েছেন, বাংলাদেশ পারে।
মন্ত্রী বলেন, “বর্তমানে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ চলছে। করোনা মহামারীর এ দুর্যোগকালীন পৃথিবীতে রাশিয়া-ইউক্রেনের মধ্যকার যুদ্ধটি ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ হয়ে দেখা দিয়েছে। বিশ্ববাজারে অস্থিরতা বেড়েই চলছে। বিশ্বব্যাপী এর প্রভাব পড়ছে ভয়াবহ। ইতোমধ্যে বিভিন্ন দেশে যুদ্ধের প্রভাব পড়তেও শুরু করেছে। সরবরাহ বিঘ্নিত হওয়ায় পণ্যের দাম বেড়ে গেছে।” তারপরও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় আমাদের দেশের মানুষ শান্তিতে ও নির্বিঘ্নে ঈদ করতে পারছে। এছাড়া রূপসী ইসলামিয়া দাখিল মাদ্রাসার উন্নয়ন হওয়ায় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

এসময় উপস্থিত ছিলেন, রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) এ এফ এম সায়েদ, রূপসী ইসলামিয়া দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল্লাহ খান মুন্না, রূপসী বাগবাড়ী জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আবুল হাসনাত ভুঁইয়া, রূপসী বাগবাড়ী জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারন সম্পাদক শামীম মাহবুব, তারাব পৌরসভার ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফিরোজ খাঁন, তারাব পৌরসভা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক মেহেদী হাসান বাবেলসহ অনেকে।

স্পন্সরেড আর্টিকেলঃ