আজ রবিবার, ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ইভিএম তার নিজ গতিতে চলে: নির্বাচন কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক:

ইভিএমে ভোট গ্রহণে ধীরগতির ফলে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অতিষ্ঠ হয়ে পড়েছেন ভোটাররা। ভোট দিতে আসা নারীরাও এ নিয়ে অভিযোগ জানিয়েছেন। ভোটারদের এমন অভিযোগের প্রেক্ষিতে মোবাইল প্রতিকের মেয়র প্রার্থী দেওয়ান আবুল বাশার বাদশা সাংবাদিকদের কাছে আক্ষেপও প্রকাশ করেছেন। তবে ভোট কেন্দ্রের দায়িত্বে থাকা পোলিং অফিসাররা বলছেন, ইভিএমে ভোট প্রদানে ‘অভ্যস্ত’ না হওয়ায় বাড়তি সময় ব্যায় হচ্ছে ভোটারদের। আবার মহিলাদের ক্ষেত্রে হাতে মেহেদী থাকা এবং নানা কারণে ফিংগার ম্যাচ না হওয়াতেও বিপত্তি দেখা দিচ্ছে।

এদিকে কেন্দুয়া মস্তপুর প্রাইমারি স্কুল কেন্দ্র পরিদর্শনে আসা জেলা নির্বাচন অফিসার ইস্তাফিজুল হক আকন্দ ইভিএম প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, মানুষ স্লো হতে পারে। আবার কখনো কখনো মানুষের চলার গতি বৃদ্ধি পেতে পারে। কিন্তু ইভিএম হচ্ছে একটি মেশিন। এটা তার নিজস্ব গতিতে চলে। এখানে স্লো বা ফাস্টের কোনো বিষয় নেই।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মভ ভোটিং বন্ধ আছে। আমরা মভ ভোটিং এর আয়োজন করলেও ভোটাররা অংশ নেন না। তাই মভ ভোটিং বা ভোটের আগে ইভিএমের প্রশিক্ষণ বন্ধ রেখেছি। এখন মানুষ ভোট দিতে আসছেন। কোনো ভোটার যদি তার ভোট প্রদানে সমস্যায় পরে তাহলে আমাদের প্রিজাইডিং অফিসাররা তাদের সহায়তা করছেন।

ভোটার উপস্থিতি নিয়ে সন্তুষ্টি প্রকাশ করে আকন্দ বলেন, বিগত নির্বাচনের চেয়েও এবার কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি অনেক বেশি। মানুষ সকাল থেকেই কেন্দ্রে এসে ভির করছেন। এটা সত্যিই আনন্দের বিষয়। কারণ ভোটারদের অংশগ্রহণের ফলে ভোট উৎসবমুখর হচ্ছে।

স্পন্সরেড আর্টিকেলঃ