রমজানের প্রথম দিনে ইফতারের দোকানগুলোতে ছিল উপচেপড়া ভীড়

48
ইফতারের দোকান

ইফতারের দোকান

 

নিজস্ব প্রতিবেদক:
পবিত্র রমজান মাসের ইফতারকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের বিভিন্ন খাবারের দোকানগুলো বিশেষ আয়োজন করেছে। বাহারি খাবারের আয়োজন থেকে যেন বাদ যায়নি কোন আইটেমই।
শুক্রবার (১৮ মে) প্রথম রমজানের নারায়ণগঞ্জ শহরের ইফতার বাজার ঘুরে এমন দৃশ্যই দেখা গেছে। শহরের চাষাড়ায় সুগন্ধা, সুগন্ধা প্লাস, ফুডল্যান্ড, আদি ফুডল্যান্ড, বৈশাখী, সুমাইয়া বিরিয়ানী, প্যারিস বাগেট, হোয়াইট হাউস, গ্রান্ড হলসহ বিভিন্ন খাবারের নামকরা দোকানগুলোতে ইফতারির পসরা সাজিয়ে বসতে দেখা গেছে। ইফতারিতে এসব স্থানে বসে খাবারের জন্যও দেয়া হয়েছে বিশেষ প্যাকেজ।
দোকানগুলোতে দেখা গেছে, শিক কাবাব, জালি কাবাব, গ্রীল, টিক্কা, হালিম, মাটন চপ, ডিম চপ, চিকেন চপ, সাসলিক, ফ্রাই, কাচ্চি, সবজি, আলুর চপ, বেগুনি, পেয়াজিসহ নানা আয়োজন। এ ছাড়াও ছিল দই, ফিরনি, জিলাপি ও নানা রকমের মিষ্টি।
অভিজাত এসব দোকান ছাড়াও ইফতারির আয়োজনে ছিল অস্থায়ী ও মোড়ে মোড়ের দোকানগুলো। এসব দোকানগুলতেও ছিল ক্রেতাদের উপচে পড়া ভীড়। শহরের চাষাঢ়া শহীদ মিনারের গলিতে সারি সারি দোকানগুলোতে ছিল ইফতারির বাহারি আয়োজন, এছাড়া মিশনপাড়া, কালিরবাজার, ২ নং রেলগেট, ডিআইটিতে অবস্থিত অস্থায়ী দোকাগুলোতেও ছিল খাবারের নানা আইটেম। প্রায় প্রতিটি এলাকায়ও ছিল অস্থায়ী বিভিন্ন দোকান।
শহীদ মিনারের দোকানদার জব্বার জানান, তিনি এখানে ৪ বছর ধরে ইফতারি বিক্রি করছেন। এবারো প্রতিবারের মত চপ, বেগুনি, চিকেন চপ, ডিম চপ, চিক্কা, গরুর চাপ, মুরগীর চাপ, স্যূপ, রোল, লুচি ও লুচির সাথে খাসি, গরু ও মুরগীর মাংসসহ নানা আয়োজন রয়েছে তার দোকানে। ইফতারকে কেন্দ্র করে এসব আয়োজনে বেচাকেনা হয় অনেক। ইফতারির আগেই বেচাকেনার ধুম পড়ে আর ইফতারির সময় রোজাদাররা দোকানে ঝেঁকে বসে।
খাবারের মান ও স্বাদ যাই হোক ভোজন রসিক নারায়ণগঞ্জবাসী এসব ইফতারের দিকে ঝুঁকে প্রতিটি দোকানেই ভীড় করে রেখেছে। ইফতারের আগেই সাপ্তাহিক ছুটির দিন ও প্রথম রোজার দিনটিতে পরিবারের সবাইকে নিয়ে বিশেষ ইফতারের আয়োজনে তাই কোন আইটেম যেন বাদ না পড়ে সেজন্য এসব দোকানে আগেভাগেই হানা দিয়ে নিজের ইফতারটি সংগ্রহ করেছেন তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here