আজ মঙ্গলবার, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ইউএস বাংলা গ্রুপের ডিএমডির বাবার মৃত্যু

দেশের খ্যাতনামা শিল্প গ্রুপ ইউএস বাংলার ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর দিলরুবা পারভীনের বাবা, অবসরপ্রাপ্ত খাদ্য বিভাগের কর্মকর্তা আলহাজ গাজী আবুল কাশেম আজ শুক্রবার সকালে গুলশানের ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি ইউএস বাংলা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুনের শ্বশুর।
মরহুমের জ্যেষ্ঠ পুত্র ইউএনডিপির কর্মকর্তা এ কে এম মামুনুর রশীদ বলেন, ‘বাবা ক্যানসার সারভাইভরস ছিলেন। বার্ধক্যজনিত অসুস্থতা ছাড়া তিনি ভালোই ছিলেন। কিন্তু হঠাৎই আজ সকাল সাড়ে ১০টায় অসুস্থ বোধ করেন। তার কিছুক্ষণ পরেই শেষ নিশ্বাস ত্যাগ করেন।’
মৃত্যুকালে গাজী আবুল কাশেম স্ত্রী এবং পাঁচ ছেলে-মেয়ে, নাতি-নাতনিসহ অগণিত গুণগ্রাহী রেখে গেছেন।

সাতক্ষীরার তালা উপজেলার আটুলিয়া গ্রামে জন্মগ্রহণ করেন গাজী আবুল কাশেম। কর্মজীবনের শুরুতে কিছুকাল তিনি শিক্ষকতা করেন। এরপর সরকারের খাদ্য বিভাগে যোগ দেন।

দুই দশকেরও আগে তিনি অবসর গ্রহণ করেন। দীর্ঘদিন তিনি খুলনা শহরে বসবাস করেন। ২০১৪ সাল থেকে সন্তানদের সঙ্গে তিনি ঢাকায় বসবাস করেছেন।

সন্তানদের মধ্যে দ্বিতীয় পুত্র এ কে এম হারুন অর রশীদ জাপানে কর্মরত আছেন। কন্যাদের মধ্যে সাজিয়া আফরিন, দিলরুবা পারভীন ও শারমিন আক্তার নিজ নিজ ক্ষেত্রে প্রতিষ্ঠিত।

শুক্রবার বিকেল ৪টায় বারিধারা জামে মসজিদে নামাজে জানাজা শেষে পূর্বাচল আমেরিকান সিটিতে মরহুম গাজী আবুল কাশেমকে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

স্পন্সরেড আর্টিকেলঃ