আজ বুধবার, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আড়াইহাজার বিএনপিতে অস্থিরতা

নিজস্ব প্রতিবেদক:

আড়াইহাজার থানা ও দুটি পৌরসভার নবগঠিত আহবায়ক কমিটি নিয়ে বিএনপির মধ্যে অস্থিরতা লক্ষ্য করা যাচ্ছে। গেল শনিবার (২৯ জানুয়ারি) দুপুরে উপজেলার দক্ষিণপাড়া এলাকায় আহবায়ক কমিটি বাতিলের দাবিতে প্রতিবাদ সভা ও বিক্ষোভ করেছে পদ বঞ্চিতরা। এ সময় বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদকে আড়াইহাজারে অবাঞ্চিত ঘোষণা করে বিক্ষোভকারীরা। তার কুশপুত্তলিকা দাহ করে করা হয়।

সম্প্রতি আড়াইহাজার উপজেলা, আড়াইহাজার ও গোপালদী পৌর বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটিতে স্থান পায়নি সাবেক এমপি আতাউর রহমান আঙ্গুর ও তার ভাতিজা খসরুপুত্র মাহমুদুর রহমান সুমন, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবু । সুত্রের খবর তাদের অনুগতদেরও কমিটিতে রাখা হয়নি। দলীয় একাধিক নেতা জানান, আড়াইহাজার বিএনপি থেকে খসরু-আঙ্গুর সমর্থকদের মাইনাস করা হচ্ছে। দলটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ একাই আড়াইহাজার বিএনপিতে প্রভাব বিস্তার করছে। তার চাচা জেলা বিএনপির যুগ্ম আহবায়ক হওয়ায় তার সমর্থকদের কমিটিতে স্থান করে দিয়েছে। প্রত্যেকটা কমিটিতে তাদের চাচা -ভাতিজার প্রভাব রয়েছে। তাদের প্রতিপক্ষ কমিটির বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তুলছে।

উল্লেখ্য গেল ২১ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক নাসিরউদ্দিন ও সদস্য সচিব মামুন মাহমুদ এ কমিটির অনুমোদন দেন।

স্পন্সরেড আর্টিকেলঃ