আজ সোমবার, ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

আড়াইহাজারে মনোনয়ন পেতে মরিয়া এমপি বাবু, কৌশলে এগুচ্ছেন মমতাজ-ইকবাল

মনোনয়ন পেতে মরিয়া

 মনোনয়ন পেতে মরিয়া

সংবাদচর্চা রিপোর্ট:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নারায়াণগঞ্জ-২আসন, আড়াইহাজারে স্থানীয় আওয়ামীগের চার প্রার্থী কেন্দ্রে মনোনয়ন লড়াই করে যাচ্ছেন। তারা নিজেদের নতুন করে মেলে ধরছেন। অতীতের সকল ভুলভ্রান্তি থেকে শিক্ষা নিয়ে তারা নিজেকে নতুন করে জ্বালিয়ে নিচ্ছেন। তবে আড়াইহাজার আওয়ামী লীগে থেকে তৃতীয় বারের মত মনোনয়ন পেতে মরিয়া হয়ে পড়েছেন এমপি নজরুল ইসলাম বাবু। কিন্তু এবার তাকে ঢেক দিতে নানা কৌলশে এগুচ্ছেন ক্লিনইমেজধারী সাবেক রাষ্ট্রদূত জননেত্রী শেখ হাসিনার সাবেক বিশেষ সহকারী মমতাজ হোসেন, আরেক পরিচ্ছন্ন রাজনীতিবিদ বাংলাদেশ কৃষক লীগের কৃষি বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও বাংলাদেশ ভেটেনারী এসোসিয়েশনের সাধারন সম্পাদক কৃষিবিদ ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লাসহ মাঠে রয়েছেন কেন্দ্রীয় যুবলীগের তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ইকবাল পারভেজ। তারা এবার তাকে কিছুতেই ছাড় দিবে না। এতে এমপি বাবু শিবিরে হত্যাশা দেখা দিচ্ছে। নাছর এমপি বাবুও তার অবস্থান ধরে রাখতে নানাভাবে চেষ্টা করে যাচ্ছেন। তবে শেষ পর্যন্ত কার হাতে তুলে দেওয়া হয় নৌকা প্রতীক তা দেখার অপেক্ষায় আওয়ামী লীগের কর্মী-সমর্থক ও ভোটাররা।

এবার শীর্ষ থেকে তৃণমূলের নেতাকর্মীদের মধ্যে পরিবর্তনের ব্যাপক হাওয়া বইছে। যতই উন্নয়ন হোক না কেন। এটাকে সরকারের উন্নয়ন। শেখ হাসিনার উন্নয়ন বলে দাবী করছেন অনেকেই। অনেকেই মন্তব্য করেছেন আড়াইহাজারসহ সারা দেশেই আওয়ামী লীগ সরকারের দুই মেয়াদে উন্নয়ন হয়েছে। এটা কারোর ব্যাক্তিগত তৎরতায় হয়নি। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা সারা দেশেই ব্যাপক উন্নয়ন করেছেন। এর ধারাবাহিকতায় আড়াইহাজারের উন্নয়ন হয়েছে। এক ব্যাক্তি আড়াইহাজারে আওয়ামী লীগের ভোটার ও কর্মী-সমর্থকরা তৃতীয় বারের মত চাচ্ছে না। স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের দাবীর মুখে আরও তিন হেভিওয়েট প্রার্থী নির্বাচনী মাঠে বেশ জোড়ালো ভাবেই নেমেছেন। তবে নানা কারণে ক্রমেই মমতাজের পাল্লাভারী হয়ে উঠছে।

তবে বর্তমান সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু মনোনয়ন পেয়ে আগামী নির্বাচনে হয়ে হ্যাট্টিক জয়ের চিন্তাভাবনা করছেন। তবে তা মনোনয়নে এবার বেশ বেগ পেতে হবে বলেও অনেকেই মনে করছেন।

বর্তমান সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু বলেন, উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আবারো নৌকা মার্কায় ভোট দিতে হবে। আমি আবার সংসদ সদস্য নির্বাচিত হলে আড়াইহাজারকে আধুনিক হিসেবে গড়ে তুলব।

মমতাজ হোসেন বলেন,আড়াইহাজারবাসী আমাকে ভালোবাসেন।তাদের ভালোবাসা আবেদনের পরই আমি দলীয় মনোনয়ন প্রত্যাশা করছি। এরই মধ্যে আমি বেশ দূর এগিয়েছি। আমার সাথে দলীয় নেতাকর্মীরা আমার সাথে রয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাাসিনা অবশ্যই আমাকে মূল্যায়ন করবে আমার বিশ্বাস।
কৃষিবিদ ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা বলেন, আমি আড়াইহাজারের রাজনীতেতে গুনগত পরিবর্তন আনতে চেষ্টা চালাচ্ছি। শেখ হাসিনাকে সরকারকে ভোট দিয়ে ফের প্রধানমন্ত্রী নির্বাচিত করার আহ্বান জানান তিনি।
তিনি আরও বলেন, আড়াইহাজার উপজেলায় পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চল দুভাগে বিভক্ত। পূর্বাঞ্চল থেকেই এই পর্যন্ত বেশীর ভাগ সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। আমি পূর্বাঞ্চলের প্রার্থী হওয়ায় মানুষের মধ্যে ইতি মধ্যে উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে।

অ্যাডভোকেট ইকবাল পারভেজ বলেন, দলীয় হাইকোট ও থেকে গ্রীণ সিগন্যাল পেয়েই আমি প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছি। আড়াইহাজারবাসীর মধ্যে এবার পরিবর্তনের দাবী উঠেছে। এক ব্যাক্তিকে বারবার এমপি হিসেবে দেখতে চাচ্ছে না। আমার দলীয় কর্মকান্ডের জনপ্রিয়তার কারণে দল আমাকে অবশ্যই মনোনয়ন পাব।