আজ শনিবার, ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

আড়াইহাজারে চলছে মাইনাসের রাজনীতি

সংবাদচর্চা রিপোর্ট:

আড়াইহাজারে চলছে মাইনাসের রাজনীতি। বিএনপির কোন্দল, গ্রুপিং থামছে না। বিভাজনের মধ্যেই আড়াইহাজার থানা বিএনপির সম্মেলন হয়েছে । সেই কমিটিতে স্থান পায়নি সাবেক এমপি আতাউর রহমান আঙ্গুর ও তার অনুসারিরা। সভাপতি পদ থেকে বাদ পড়ছে খসরুপুত্র মাহমুদুর রহমান সুমন, পদ পায়নি উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবু । বিএনপির সহআন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদের বিরুদ্ধে একতরফা কমিটি করার অভিযোগ। কমিটির সব পদ তার অনুসারিদের দখলে। থানা বিএনপির নতুন সভাপতি ইউসুফ আলী, সাধারণ সম্পাদক জুয়েল আহমেদ ।

সুত্রের খবর নতুন কমিটিতে আড়াইহাজার থানা বিএনপি ঘুরে দাঁড়াতে পারছে না । ক্ষমতাসীন দলের দাপটে মাঠে নামতে পারছে বিএনপি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিএনপির মধ্যে অস্থিরতা বাড়ছে। গেল নির্বাচনে নজরুল ইসলাম আজাদ ধানের শীষ প্রতীকে ভোটের জামানত হারিয়েছেন। নারায়ণগঞ্জের ৫ টি আসনের মধ্যে তিনি সবচেয়ে কম ভোট পেয়েছিলেন। এবার সেই বিষয়টা নিয়ে দলের নেতাদের মধ্যে আলোচনা হচ্ছে।

এসব ব্যাপারে আড়াইহাজারে বিএনপির তিনবারের সাবেক এমপি আতাউর রহমান আঙ্গুর বলেন, আড়াইহাজারে বিএনপির একতরফা কমিটি করা হয়েছে। ঘরে বসে আজাদ তার লোকদের দিয়ে কমিটি করেছে। কমিটির ব্যাপারে আমাকে জিজ্ঞাসা করেনি। আমার কোনো লোককে কমিটিতে রাখা হয়নি। নতুন কমিটি কাজে আসেনি। তারা আড়াইহাজারে কিছুই করতে পারছে না।
তিনি আরও বলেন, আমি নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি। আমার দল বিএনপির কাছে আমি মনোনয়ন চাইবো দল আমাকে মনোনয়ন দিলে আমি নির্বাচন করবো।
আজাদকে খোচা দিয়ে আঙ্গুর বলেন, নির্বাচন করা সহজ না। গেলবার তিনি সবচেয়ে কম ভোট পেয়েছিলেন। এখন তামাশা দেখছি। ওয়েট এন্ড সি।

এদিকে গেল ১৪ মে চাষাঢ়ায় বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বলেন, আমাদের কিন্তু এখন যে অবস্থা, আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে তাই না। আমাদের সামনে আগানো ছাড়া আর কোনো উপায় নেই। আপনারা এখনও ঘরে বসে না থেকে সবাই আসেন রাজপথে নেমে আন্দোলন সংগ্রামের মাধ্যমে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যে ভাবে চাচ্ছেন আমরা সে ভাবে আন্দোলন সংগ্রামের মাধ্যমে এই সরকারকে পতন ঘটনার জন্য কাজ করি।

স্পন্সরেড আর্টিকেলঃ