আজ মঙ্গলবার, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

আড়াইহাজারে করোনা টেস্টের জাল অনুমতিপত্র তৈরী

সংবাদচর্চা রিপোর্ট:

আড়াইহাজারে কোভিড-১৯ সংক্রান্ত প্রতারক মোঃ মোস্তাকিম আহমেদ (২৬) কে গ্রেফতার করেছে র‌্যাব-১১। গত ২২ জুলাই বিশনন্দী পূর্বপাড়া এলাকা হতে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে Md Mostakim Ahmed, Assistant General Manager, TKS HEALTH CARE  লেখা একটি আইডি কার্ড ও স্বল্প মূল্যে নিজস্ব অর্থায়নে সরকার অনুমোদিত র‌্যাপিড কিট দিয়ে সারা দেশব্যাপী কোভিড-১৯ টেষ্ট সংক্রান্ত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের ভুয়া আদেশনামার কপি জব্দ করা হয়। গ্রেফতারকৃত আসামি মোঃ নজরুল ইসলামের ছেলে।

শুক্রবার ( ২৩ জুলাই) র‌্যাব ১১- এর উপ-পরিচালক ও কোম্পানী অধিনায়ক (আদমজীনগর, নারায়ণগঞ্জ) মেজর তালুকদার নাজমুছ সাকিব স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়েছে ।

র‌্যাব জানিয়েছে মোঃ মোস্তাকিম আহমেদ এর বাড়ি আড়াইহাজারের বিশনন্দী পূর্বপাড়া এলাকায়। সে টিকেএস হেলথ কেয়ার নামক একটি অস্তিত্বহীন ভুয়া প্রতিষ্ঠানের এজিএম। সে তার অন্যান্য সহযোগীদের পরষ্পর যোগসাজশে কোভিড-১৯ টেস্ট সংক্রান্ত ভুয়া সরকারি অনুমতিপত্র তৈরি করে এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের বিভিন্ন গ্রুপে আপলোড করে সারা দেশব্যাপী কোভিড-১৯ টেস্ট কার্যক্রমে লোক নিয়োগ দেওয়ার নামে চাকুরী প্রত্যাশীদের নিকট হতে আবেদন ফি বাবদ বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করে। বিষয়টি স্বাস্থ্য অধিদপ্তরের নজরে এলে আইনি পদক্ষেপের জন্য তারা র‌্যাব’কে অবহিত করে এবং উক্ত বিষয়ে র‌্যাব কর্তৃক নিবিড় গোয়েন্দা অনুসন্ধান চালিয়ে ঘটনার সাথে জড়িত প্রতারক চক্রকে সনাক্ত করা হয়।

স্পন্সরেড আর্টিকেলঃ