আজ বৃহস্পতিবার, ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আর্জেন্টিনাকে ১০-০ গোলে হারাল ব্রাজিল

নিজস্ব প্রতিবেদক:

ব্রাজিল-আর্জেন্টিনা ফুটবল বিশ্বের অন্যতম দুই প্রতিদ্বন্দি দেশ। সকল প্রতিযোগিতাতেই ব্রাজিল-আর্জেন্টিনার মহারন দেখার অপেক্ষায় থাকে ফুটবল প্রেমিরা। এবার এই দুই চিরপ্রতিদ্বন্দ্বীর খেলা দেখা গেল চলমান দক্ষিণ আমেরিকান অনূর্ধ্ব-২০ বিচ সকার চ্যাম্পিয়নশিপে।

বৃহস্পতিবার (১০ আগস্ট) টুর্নামেন্টটির গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ব্রাজিলের কাছে ১০-০ গোলে হেরেছে আর্জেন্টিনা।

অনূর্ধ্ব-২০ বিচ সকার চ্যাম্পিয়নশিপে একই গ্রুপে পড়েছে ব্রাজিল ও আর্জেন্টিনা। ফলে গ্রুপ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হয় এই দুই দল। যেখানে আলবিসেলেস্তেদের জালে গুনে গুনে ১০ গোল দেয় সেলেসাওরা। দুর্দান্ত এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে ব্রাজিল।

চিলির ইকুইকে গত ৫ আগস্ট শুরু হয় দক্ষিণ আমেরিকান অনূর্ধ্ব-২০ বিচ সকার চ্যাম্পিয়নশিপ। টুর্নামেন্টটির পর্দা নামবে ১৩ আগস্ট ফাইনাল দিয়ে। এরইমধ্যে সেমিফাইনাল নিশ্চিত করেছে ব্রাজিল, চিলি, প্যারাগুয়ে এবং কলম্বিয়া।

সেমিতে ব্রাজিলের প্রতিপক্ষ চিলি আর অপর সেমিফাইনালে মুখোমুখি হবে কলম্বিয়া ও প্যারাগুয়ে। শনিবার (১২ আগস্ট) ভোরে দ্বিতীয় সেমিতে মুখোমুখি ব্রাজিল ও চিলি। তার আগে প্রথম সেমিতে লড়বে প্যারাগুয়ে- কলম্বিয়া।

১০ দলের এই টুর্নামেন্টে গ্রুপ ‘বি’তে ছিল ব্রাজিল-আর্জেন্টিনা। ব্রাজিল নিজেদের চার ম্যাচের চারটিতেই জয় পায়। তবে আর্জেন্টিনার চার ম্যাচে জয় কেবল একটিতে। যার ফলে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছে আর্জেন্টিনাকে।

স্পন্সরেড আর্টিকেলঃ