আজ শুক্রবার, ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

‘আমরাও মাঠে আছি’

টি.আই.আরিফ

কোণঠাসায় বিএনপি নেতারা। সতর্ক অবস্থানে আওয়ামী লীগ। ঢাকায় বিএনপির মহাসমাবেশ ঘিরে উত্তাপ ছড়াচ্ছে রাজনীতিতে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমাদের নেতাকর্মীরা মহানগর, জেলা, উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড, পাড়া-মহল্লায় পাহারায় থাকবে। আন্দোলন হলে রাজপথ, জনপথ, শহর, পাড়া-মহল্লা ইউনিয়ন ও জেলা পর্যায়ে নেতা-কর্মীরা অবস্থান নেবে’। দলীয় নির্দেশনা মোতাবেক কাজ করে যাচ্ছে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। ঢাকার খুব কাছে রূপগঞ্জ। আন্দোলন সংগ্রামে প্রত্যেক দল রূপগঞ্জকে টার্গেট করে। সেই রূপগঞ্জে ঐক্যবদ্ধ আওয়ামী লীগ। রূপগঞ্জ থেকে রাজনৈতিক সাপোর্ট পাচ্ছে ঢাকা। সম্প্রতি ঢাকায় যুবলীগ ,ছাত্রলীগের অনুষ্ঠানে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গাজী গোলাম মর্তুজা পাপ্পা হাজার হাজার নেতাকর্মী নিয়ে যোগদান করেন। তার মিছিল দেখে কেন্দ্রীয় নেতারা মুগ্ধ। এছাড়া মহিলা আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে রূপগঞ্জ থেকে বিশাল মিছিল নিয়ে যোগদান করেন তারাব পৌরসভার মেয়র হাছিনা গাজী।

আগামী ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশ ঘিরে প্রতিদিন সন্ত্রাস বিরোধী মিছিল ও প্রতিবাদসভা করছে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্য প্রতিহত করার লক্ষ্যে রূপগঞ্জে একাট্টা শাসক দলের নেতারা।
গতকাল কাঞ্চন ,চনপাড়া, তারাব, রূপগঞ্জে সন্ত্রাস বিরোধী মিছিল ও প্রতিবাদসভা হয়।

রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি ,বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেন, আওয়ামী লীগ গণমানুষের দল। আওয়ামী লীগ নেতাকর্মীরা সন্ত্রাস পছন্দ করে না। বিরোধী দল দেশের উন্নয়ন ঠেকাতে নানা ষড়যন্ত্র করছে। বিএনপি কে নৈরাজ্য করতে দেওয়া হবে না। জনগণ আমাদের সাথে আছে। আমরা জনগণকে সাথে নিয়ে বিএনপির নৈরাজ্য প্রতিহত করবো। আমাদের নেতাকর্মীরা যার যার এলাকায় সতর্ক অবস্থানে থাকবে।

মন্ত্রী বলেন, পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যেতে বিএনপি নাশকতার পথ বেছে নিচ্ছে। তাদের ষড়যন্ত্র সফল হবে না। আমরাও মাঠে আছি। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন খেলা প্রিয় মানুষ। তিনি খেলাধুলা অনেক ভালোবাসেন। যে কোনো খেলা হলে তিনি সময় পেলেই খেলা দেখতে চলে যান। বাংলাদেশের সবখেলার মান অবশ্যই আরও উন্নতি হবে।
গতকাল দুপুরে তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে ইউনেক্স সানরাইজ বাংলাদেশ ইন্টারন্যাশনাল চ্যালেঞ্জ -২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এরআগে এক অনুষ্ঠানে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ শাহজাহান ভুঁইয়া বলেন, বিএনপির অত্যাচার ভুলি নাই। রূপগঞ্জে বিএনপিকে মাঠে নামতে দেওয়া হবে না।

রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গাজী গোলাম মর্তুজা পাপ্পা বলেন, আমাদের কাছে প্রতিদিন ১০ ডিসেম্বর। সমাবেশের নামে বিএনপি, জামায়াতকে কোন প্রকার নৈরাজ্য করতে দেওয়া হবে না। আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ মাঠে থাকতে কোন অপশক্তি সফল হবে না। আমরা মাঠে প্রস্তুত আছি।

স্পন্সরেড আর্টিকেলঃ