আজ শনিবার, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

‘আন্দোলনে ছাত্ররা বলিষ্ঠ ভূমিকা রাখে’

সংবাদচর্চা রিপোর্ট:

রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি,বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, বঙ্গবন্ধু গণমানুষের নেতা। আওয়ামী লীগ গণমানুষের দল। ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর বিরাট অবদান রয়েছে। সেটা তরুণ প্রজন্মকে জানাতে হবে। একটা সময় আমাদের বাংলা ভাষার কোন মূল্যায়ন ছিলো না। বঙ্গবন্ধু দেখলেন এইভাবে চলবে না। তিনি আন্দোলন করে আমাদের স্বাধীন দেশ উপহার দিয়েছেন। পাকিস্থানে থাকলে আমরা আজ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পেতাম না। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা বাংলা ভাষার মর্যাদা রক্ষা করেছেন। তার নেতৃত্বে ‘বাংলা ভাষা আন্দোলন’ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে ইউনেস্কোর স্বীকৃতি অর্জন করেছে।

গত একুশে ফেব্রুয়ারি দুপুরে রূপগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনাসভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেন, ‘আন্দোলন-সংগ্রামে ছাত্ররা বলিষ্ঠ ভূমিকা রেখে আসছে। ভাষা আন্দোলন থেকে শুরু করে আমাদের মহান মুক্তিযুদ্ধসহ এদেশের গণতন্ত্র প্রতিষ্ঠায় ছাত্রদের অবদান অনেক। ছাত্রলীগ এখনও লড়াই করে যাচ্ছে।
অনুষ্ঠানের আয়োজন করে রূপগঞ্জ উপজেলা প্রশাসন। অনুষ্ঠানে রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ শাহজাহান ভুঁইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল হক, রূপগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, রূপগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আলহাজ্ব আমান উল্লাহ মিয়া, মুড়াপাড়া ইউপি চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাছ, ইউপি সদস্য রেহেনা আক্তারসহ অনেকে উপস্থিত ছিলেন। পরে অতিথিবৃন্দ পুরস্কার বিতরণ করেন।

স্পন্সরেড আর্টিকেলঃ