১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, সকাল ৯:১১

আনোয়ার-খোকনদের কমিটির মেয়াদ শেষ

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের মেয়াদ শেষ হয়েছে অনেক আগেই। সুত্রের খবর আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ২২ তম সম্মেলনের আগেই নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সম্মেলনের তারিখ বা নতুন কমিটি ঘোষণা হওয়ার কথা রয়েছে। দল গোছানোর সাংগঠনিক রোডম্যাপ ঠিক করতে সম্প্রতি বৈঠক করেছে আওয়ামী লীগ। গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২০১৩ সালের ১১ সেপ্টেম্বর আনোয়ার হোসেনকে সভাপতি ও অ্যাডভোকেট খোকন সাহাকে সাধারণ সম্পাদক করে মহানগর আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়। এর দুই বছর পর ২০১৫ সালের ১০ ডিসেম্বর ৭১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। মহানগর আওয়ামী লীগ সভাপতি – সেক্রেটারীর দ্বন্দ্বে ওয়ার্ড কমিটি গঠন করা সম্ভব হয়নি। মহানগর আওয়ামী লীগ সভাপতি পদ ছাড়াও জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন আনোয়ার হোসেন। তার এখন বয়স হয়েছে। তিনি গুরুত্বপূর্ণ ওই দুই পদে সঠিক দায়িত্ব পালন করতে পারছেন কিনা তা নিয়েও আলোচনা-সমালোচনা হচ্ছে। তরুণরা নেতৃত্বে আসতে তাদের পরিবর্তন চাচ্ছে।

মহানগর আওয়ামী লীগের পদ প্রত্যাশী একাধিক নেতা বলেন, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগ এখন গতিহীন। আমরা দ্রুত মহানগর আওয়ামী লীগের সম্মেলন চাই। এক ব্যক্তির এক পদ সেটার বাস্তবায়ন চাই।

এদিকে মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ তাদের সম্মেলন আয়োজন করতে পারবে কি না তা নিয়ে সংশয় রয়েছে। নাসিক নির্বাচনকে কেন্দ্র করে তাদের মধ্যে দ্বন্দ্ব দৃশ্যমান হচ্ছে। জেলা পরিষদের চেয়ারম্যান পদে আনোয়ার হোসেন বহাল থাকলে মহানগর আওয়ামীলীগ সভাপতি পদে নতুন মুখ আসতে পারে। আর যদি জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই হয় তাহলে ভিন্ন কথা। তবে পদ রদবদল হওয়ার সম্ভাবনাই বেশি।

স্পন্সরেড আর্টিকেলঃ