আজ মঙ্গলবার, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আনোয়ার হোসেনকে অবাঞ্ছিত ঘোষণা করলো আইভী

নিজস্ব প্রতিবেদক:
নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগ সভাপতি আনোয়ার হোসেনকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। মহানগরের একটি ওয়ার্ডের কমিটি ঘোষণাকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী এই ঘোষণা দেন। একই সঙ্গে শহরের ২ নং রেলগেট এলাকার মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে তালা দেওয়া হয়েছে।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে ১৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয়ে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। বিকেল গড়িয়ে সন্ধ্যা পর্যন্ত এই সভায় ১৬ নং ওয়ার্ডসহ অন্যান্য ওয়ার্ডের ঘোষিত কমিটি নিয়ে বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তব্য রাখেন।
এক পর্যায়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, ‘আনোয়ার কাকা (মহানগর আওয়ামী লীগের সভাপতি) তার প্রতিহিংসা পরায়ন মনোভাব নিয়ে এই কাজটা করেছেন। ১৬ নং ওয়ার্ডে দুইটা নাম ঘোষণা করে আমাকে অসম্মানিত করেছেন। আমাদের পূর্বপুরুষদের অসম্মানিত করেছেন। উনাকে আমি আজকে এখানে দাঁড়িয়ে দেওভোগের বাসিন্দা হিসেবে অবাঞ্ছিত ঘোষণা করলাম। উনি উনার মানসম্মান-ইজ্জতই রাখেন নাই।’

তিনি আরও বলেন, ‘আওয়ামী লীগের দাফন রচনা করার চেষ্টা করা হচ্ছে নারায়ণগঞ্জে। আনোয়ার সাহেব (সভাপতি) এবং খোকন সাহা (সাধারণ সম্পাদক) তাদের নিজেদের পকেটের লোক দিয়ে আওয়ামী লীগকে সুপরিকল্পিতভাবে ধ্বংস করার চেষ্টা করছেন। এটা কি ছেলে খেলা? আওয়ামী লীগ আনোয়ার সাহেবের আর খোকন সাহার বাবার সম্পত্তি? আওয়ামী লীগ বঙ্গবন্ধুর দল, কর্মীবান্ধব দল। আমি শেখ হাসিনার একজন ক্ষুদ্র কর্মী। শামীম ভাই যদি তার নির্বাচনী এলাকা নির্ধারণ করে দিতে পারেন, বাকি ১৮টি ওয়ার্ডেও আমার মতামত নিয়ে করতে হবে। যদি আমার মতামত নিয়ে না করেন তাহলে সব জায়গায় পাল্টা কমিটি দেবো। এই হলো সোজা হিসাব। সবাই মনে করে এটা নিজেদের সম্পত্তি।’

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন মহানগরের ১৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মনোয়ার হোসেন মনা। এসময় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিএম আরাফাত সহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

এই মতবিনিময়র সভার পরপরই নারায়ণগঞ্জ শহরের ২ নং রেলগেট এলাকার মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে তালা লাগিয়ে দেন ১৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য সাব্বির আহমেদ সাগরের নেতৃত্বে ওই ওয়ার্ডের পদবঞ্চিতরা।
এর আগে গত ১২ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের ১৭টি ওয়ার্ডের কমিটি ঘোষণা করেন সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক খোকন সাহা। ওইসময় ১০ দিনের মধ্যে কমিটিগুলো পূর্ণাঙ্গ করতে নির্দেশনা দেওয়া হয়।

স্পন্সরেড আর্টিকেলঃ