আজ সোমবার, ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

আজ বিসিবি’র ভোট

নিজস্ব প্রতিবেদক:

জমে উঠেছে বিসিবি নির্বাচন। ক্লাব থেকে আসা পরিচালকরাই মূলত বিসিবি নেতৃত্বে থাকেন। এখানে ১২টি পদ। ভোট দিবেন প্রিমিয়ার লিগ, প্রথম বিভাগ, দ্বিতীয় বিভাগ ও তৃতীয় বিভাগের ক্লাবগুলোর ৫৬ জন কাউন্সিলর। ক্লাব ক্যাটাগরির ১২ পরিচালক পদে নির্বাচন করছেন ১৬ জন। ক্যাটাগরি -২ (ক্লাব ) থেকে পরিচালক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিসিবির বর্তমান পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পা। তিনি গাজী গ্রুপ ক্রিকেটার্স মনোনীত প্রার্থী। তার ভোটার নং ৭৮। এবার তার হ্যাট্রিক এর অপেক্ষা। তিনি নারায়ণগঞ্জসহ দেশের ক্রিকেটকে আরও এগিয়ে নিতে ভোটারদের পুনরায় সমর্থন এবং দোয়া চেয়েছেন।

বিসিবি’র টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন গাজী গোলাম মর্তুজা। তার বিরুদ্ধে নেই কোনো অনিয়মের অভিযোগ। অন্য ক্লাবগুলোর সাথেও তাকে দ্বন্দ্বে জড়াতে দেখা যায়নি। সবার সাথে তার সু সম্পর্ক আছে। আজ ৬ অক্টোবর অনুষ্ঠিত হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) পরিচালনা পরিষদের নির্বাচন। ভোট গ্রহণের প্রস্তুতি শেষ হয়েছে। কাউন্সিলরবৃন্দ ঢাকায় অবস্থান করছে।

নির্বাচনী মাঠ পর্যালোচনা শেষে সংশ্লিষ্টরা বলছেন, নাজমুল হাসান পাপন, মাহবুব উল আনাম, ইসমাইল হায়দার মল্লিক, এনায়েত হোসেন সিরাজ, গাজী গোলাম মুর্তজা পাপ্পা, ওবেদ রশীদ নিযাম, মঞ্জুর কাদের, নজীব আহমেদ, ফাহিম সিনহা, ইফতেখার রহমান মিঠুর জয়ের সম্ভাবনা প্রবল।

ঢাকা বিভাগে ২ পদের বিপরীতে প্রার্থী ৪ জন। তার মধ্যে মাদারীপুরের কাউন্সিলর খালিদ হোসেন ইয়াদ আলী নির্বাচন থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। কিন্তু মনোনয়ন পত্র প্রত্যাহারের দিন শেষ হওয়ার পর তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন, তাই প্রার্থী তালিকায় তার নাম থাকছেই। তবে তিনি নির্বাচন কমিশন ও ভোটারদের জানিয়েছেন, নিজের সিদ্ধান্ত।

মানিকগঞ্জের নাঈমুর রহমান দুর্জয়, নারায়ণগঞ্জের তানভীর আহমেদ টিটু ও কিশোরগঞ্জের আশফাকুল ইসলাম টিটুর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে। এই বিভাগের ১৮ জন কাউন্সিলর এঁদের মধ্য থেকে দুজনকে বেছে নেবেন। আশফাকুল ও নাইমুর ছিলেন বিসিবির গত পরিচালনা পর্ষদের পরিচালক।
জানা গেছে বিসিবির পরিচালনা পর্ষদে থাকবেন ২৫ জন পরিচালক। এদের ২৩ জন আসবেন তিন ক্যাটাগরিতে। জাতীয় ক্রীড়া পরিষদের মনোনয়নে আসবেন বাকি দুজন।

উল্লেখ্য নারায়ণগঞ্জ -১ ( রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের জ্যেষ্ঠ সন্তান গাজী গোলাম মর্তুজা পাপ্পা।

স্পন্সরেড আর্টিকেলঃ