আজ বুধবার, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আওয়ামী লীগের প্রতিপক্ষ আওয়ামী লীগ

সংবাদচর্চা রিপোর্ট:

আড়াইহাজার ও গোপালদী পৌর নির্বাচনে আওয়ামী লীগের প্রতিপক্ষ আওয়ামী লীগ। শাসক দলে এখন কোন্দল ও গ্রুপিং লক্ষ্য করা যাচ্ছে। বিএনপি এই নির্বাচনে না যাওয়ার সম্ভাবনাই বেশি। এখন পর্যন্ত বিরোধী দলের তৎপরতা লক্ষ্য করা যাচ্ছে না। ক্ষমতাসীন দলের একাধিক মনোনয়ন প্রত্যাশী মাঠে রয়েছে। তারা সুন্দর আলী ও হালিম শিকদারকে ছাড় দিতে নারাজ। এই অবস্থায় চ্যালেঞ্জের মুখে আওয়ামী লীগ ,চ্যালেঞ্জের মুখে স্থানীয় সাংসদ। সুত্রের খবর ক্ষমতাসীন দলের মনোনয়ন প্রত্যাশীরা জোড় লবিং চালাচ্ছে।
আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে যাদের নাম শোনা যাচ্ছে তাঁরা হলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমান আড়াইহাজার পৌর মেয়র সুন্দর আলী, আওয়ামী লীগ নেতা মেহের আলী, জুয়েল, এমপি বাবুর আত্মীয় ইকবাল মোল্লা, গোপালদী পৌর মেয়র হালিম শিকদার। হালিম শিকদারের বিরুদ্ধে শিশু নির্যাতনের অভিযোগ রয়েছে। নির্বাচনে তার প্রভাব পড়তে পারে। সেক্ষেত্রে হালিম শিকদারের প্রতিপক্ষ চালকের আসনে থাকবে। ইতোমধ্যে দলীয় মনোনয়ন ফরম তুলে জমা দিয়েছেন
বর্তমান আড়াইহাজার পৌর মেয়র সুন্দর আলী, ইকবাল মোল্লা।

আওয়ামী লীগ মনোনয়ন প্রত্যাশী ও বর্তমান মেয়র আলহাজ্ব সুন্দর আলী সাংবাদিকদের বলেন, আমার মতো পরিশ্রম অতীতে কোন চেয়ারম্যান, মেয়র করেনি। প্রতিদিন অফিস করেছি। মানুষের কাজগুলো তড়িৎ গতিতে করে দিয়েছি। আমি নৌকার মনোনয়ন চাইবো। আমাদের থানা আওয়ামীলীগ, জেলা আওয়ামী লীগ ,আমাদের সাংসদ নজরুল ইসলাম ভাই আমাকে নৌকার মনোনয়ন দেওয়ার জন্য জননেত্রী শেখ হাসিনার কাছে সুপারিশ করবেন। আমি আশাবাদি। বাবু ভাই আড়াইহাজারে অনেক উন্নয়ন করেছেন। বাবু ভাইয়ের নেতৃত্বে আরও উন্নয়ন করতে পারবো।
আওয়ামী লীগ মনোনয়ন প্রত্যাশী ইকবাল মোল্লা সাংবাদিকদের জানান, আড়াইহাজার পৌরবাসী মেয়র পদে পরিবর্তন চায়। আমি দলীয় মনোনয়ন প্রত্যাশী। তিনি (সুন্দর আলী) একবার সুযোগ চেয়েছিলেন। তবে নির্বাচন এলেই নিজেকে প্রার্থী ঘোষণা করেন ইকবাল। আবার বসেও যান তিনি। এবার তিনি কি করবেন দেখার অপেক্ষা।
ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ১২ জুন অনুষ্ঠিত হবে আড়াইহাজার পৌরসভায় নির্বাচন এবং ২১ জুন অনুষ্ঠিত হবে গোপালদী পৌরসভা নির্বাচন। গত ৩ এপ্রিল নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম এ তফসিল ঘোষণা করেন।
ইসি সচিব জানান, আড়াইহাজার পৌরসভার নির্বাচনে মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ১৬ মে, মনোনয়ন পত্র বাছাইয়ের শেষ তারিখ ১৮ মে, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল ১৯-২১ মে, আপিল নিস্পত্তি ২২-২৪ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৫ মে, প্রতিক বরাদ্দ ২৬ মে।
অন্য দিকে, গোপালদী পৌরসভা নির্বাচনে মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ২৩ মে, মনোনয়ন পত্র বাছাইয়ের শেষ তারিখ ২৫ মে, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল ২৬-২৮ মে, আপিল নিস্পত্তি ২৯-৩১ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১ জুন, প্রতিক বরাদ্দ ২ জুন। আড়াইহাজার, গোপালদী পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু রোববার (৯ এপ্রিল) থেকে বুধবার (১২ এপ্রিল) পর্যন্ত প্রতিদিন সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে।
আড়াইহাজার আসনের বিএনপির সাবেক এমপি আতাউর রহমান খাঁন আঙ্গুর সংবাদচর্চাকে বলেন, বিএনপি পৌর নির্বাচনে অংশ নেবে কিনা এখন পর্যন্ত আমাদের দলীয় সিদ্ধান্ত হয়নি। এই সরকারের অধীনে আমরা আর কোন নির্বাচনে যাবো না। এখন আমাদের আন্দোলনের সময়। পৌর নির্বাচনে আওয়ামী লীগ আওয়ামী লীগ মারামারি করবে। তারাই নির্বাচনে জিতবে। আমাদের প্রার্থী না থাকার সম্ভাবনাই বেশি।

স্পন্সরেড আর্টিকেলঃ