আজ বুধবার, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

আইভীর কার্যক্রম শুরু

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (এনসিসি) নতুন মেয়াদে মেয়র আইভীর কার্যক্রম শুরু হয়েছে। আগামী পাঁচ বছরের মেয়াদ গণনা সোমবার (১৪ মার্চ) প্রথম সভার মধ্যদিয়ে শুরু হলো। নিয়ম অনুয়ায়ী, দিনটি থেকেই গণনা করে পরবর্তী নির্বাচনের জন্য দিন নির্ধারণ করা হবে।

গত ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন হয়। সেদিন ভোটের মধ্যদিয়ে সেলিনা হায়াৎ আইভীর নেতৃত্বে ২৭টি ওয়ার্ডে ৩৬ জন কাউন্সিলর নির্ধারণ করে দেয় নগরবাসী। এরপর ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয় শপদ গ্রহণ। নির্বাচিত হওয়ার পর ১৪ মার্চই ছিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রথম সভা।

সিটি করপোরেশন আইন অনুযায়ী, নির্বাচিত করপোরেশনের মেয়াদকাল হচ্ছে প্রথম সভা থেকে পরবর্তী পাঁচ বছর। আর ভোট করতে হয় মেয়াদ শেষ হওয়ার ১৮০ দিনের মধ্যে।

এই হিসেবে এনসিসির আগামী পাঁচ বছরের মেয়াদ গণনা শুরু হলো প্রথম সভার (১৪ মার্চ) দিন থেকে।

জানা গেছে, বেলা ১১টায় নগরভবনের সভাকক্ষে স্বাস্থ্যবিধি মেনে সিটি কর্পোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সেখানে প্রথম মাসিক সাধারণ সভায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাচিত নতুন পরিষদের সকলেই উপস্থিত হন।

একজন কাউন্সিলর জানান, মাসিক সাধারণ সভায় প্রথমে নব নির্বাচিত নতুন পরিষদের পরিচয় পর্ব শুরু হয়। পরে সভায় আলোচনা করা হয় ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস-২০২২ উদযাপন প্রসঙ্গে।

স্পন্সরেড আর্টিকেলঃ