Wednesday , August 15 2018

দেওভোগে অস্থায়ী ডাস্টবিন স্থাপন করলো সন্ধি সামাজিক সংগঠন

অস্থায়ী ডাস্টবিন স্থাপন

 

নিজস্ব প্রতিবেদক:
মাহে রমজানের পবিত্রতা রক্ষার্থে প্রতিটি স্থান পরিস্কার-পরিচ্ছন্ন রাখার লক্ষ্যে নারায়ণগঞ্জের পশ্চিম দেওভোগের গুরুত্বপূর্ন ১৭টি স্থানে ১৭টি অস্থায়ী ডাস্টবিন স্থাপন করা হয়েছে। সন্ধি সামাজিক সংগঠনের উদ্যোগে ডাস্টবিনগুলো স্থাপিত করা হয়। ডাস্টবিনগুলোকে রক্ষনাবেক্ষনসহ পরিচালনাও করবে সংগঠনটি।
শুক্রবার (১৮ মে) বাদ জুম্মা পশ্চিম দেওভোগ কৃষ্ণচূড়ার মোড় এলাকা থেকে আনুষ্ঠানিক ভাবে এ ডাস্টবিনগুলো স্থাপন করা হয়।
ডাস্টবিনগুলো স্থাপনকালে নারায়ণগঞ্জ বারের সিনিয়র আইনজীবী সরকার হুমায়ূন কবির বলেন, মাত্র দু’একটি কাজ করেই সমাজকে এগিয়ে নেয়া যায়। প্রথমটি হচ্ছে ঐক্যবদ্ধভাবে সমাজকে মাদকমুক্ত করে, দ্বিতীয়টি হচ্ছে সমাজকে পরিস্কার পরিচ্ছন্ন রেখে। লক্ষ্য অটুট থাকলে এগুলো করা অসম্ভবের কিছু নয়।
তিনি বলেন, সমাজকে পরিস্কার পরিচ্ছন্ন রাখাটা সিটি কর্পোরেশনের দায়িত্ব। তাহলে আমরা কেন মাঠে? কারনটা হচ্ছে, সিটি কর্পোরেশনের কর্মীরা ঠিক ঠাক মত কাজ করছেনা। আমাদের সেগুলোও মনিটরিং করতে হবে। তারা যদি ঠিক ঠাক মত কাজ না করে, প্রয়োজনে আমাদের মেয়রের সাথে কথা বলতে হবে। শুধু তাই নয়, সমাজকে পরিস্কার পরিচ্ছন্ন রাখতে প্রতিটি বাড়ী বাড়ী গিয়ে এ বিষয়ে মানুষকে সচেতন করতে হবে। তাদের বুঝাতে হবে এ সমাজ আমাদের সকলের, অপরিচ্ছন্ন সমাজ থাকলে আমাদেরই সমস্যা।
সন্ধি সামাজিক সংগঠনের সভাপতি মো: নূরউদ্দিন সাগর বলেন, আমরা জানি এ ডাস্টবিনগুলো স্থাপন করা হলেও মানুষ তার বাইরেই ময়লা আর্বজনা ফেলবে। তবে এটা আমাদের উদ্দেশ্য না, আমাদের মূল উদ্দেশ্য হলো, সমাজকে সংশোধনের প্রচেষ্টা। ভালো কাজের শুরুটা আমরাই করতে চাই। যেন মানুষ আমাদের এ কাজগুলো দেখে উৎসাহ পেয়ে তিনিও আরো একটি ভালো কাজ শুরু করেন। আমি মনে করি, এভাবেই সমাজকে বদলানো সম্ভব। আমি এ কাজে সমাজের সকলের সহযোগীতা কামনা করছি।
ডাস্টবিনগুলো স্থাপনকালে উপস্থিত ছিলেন, এড. মোফাজ্জল হোসেন নান্নু, ব্যাংকার মিজানুর রহমান, সরকার আলম, মো: মহিন ভূইয়া, সন্ধি সামাজিক সংগঠনের সহ সভাপতি শাহীন সরকার, সাধারন সম্পাদক মো: মাসুদুর রহমান, সহ সম্পাদক মো: রিয়াদ মাওলা, মো: নীরব হোসেন জনি, সাংগঠনিক সম্পাদক মো: শফিকুল ইসলাম শিমুল প্রমূখ।
এদিকে, মাহে রমজানের পবিত্রতা রক্ষার্থে প্রতিটি পাড়া-মহল্লাকে পরিস্কার-পরিচ্ছন্ন রাখার জন্য সন্ধি সামাজিক সংগঠনের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে স্থানীয় এলাকাবাসী।

প্রতি মুহুর্তের খবর পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *