২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, সকাল ১১:৫৪

অব্যাহতি নিলেন পিপি ওয়াজেদ আলী

সংবাদচর্চা অনলাইনঃ

নারায়ণগঞ্জের পাবলিক প্রসিকিউটর (পিপি) ওয়াজেদ আলী খোকন তার দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছেন। নতুন পিপি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন জেলা অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর  মনিরুজ্জামান বুলবুল।

বুধবার ১০ই মার্চ পিপি ওয়াজেদ আলী খোকন তার বিরুদ্ধে গঠিত দুদকের তদন্ত সুষ্ঠ হওয়ার স্বার্থে এ সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান তিনি।

তিনি বলেন, ২০১৫ থেকে আমি এই পদে দায়িত্ব পালন করেছি। এর মধ্যে চাঞ্চল্যকর ৭ খুন, ৫ খুন, স্মর্ণব্যবসায়ী, শিশু হত্যা, নারীহত্যা সহ অসংখ্য মামলায় সাফল্য অর্জন করেছি। কিন্তু হঠাত করেই গত মাসে (২৪ ফেব্রুয়ারি) দুদক থেকে অভিযোগ উত্থাপন করা হয়, ১৯৯০ থেকে এ পর্যন্ত আমার স্ত্রীর নামে ২৭ লক্ষ টাকার অধিক সম্পদের তথ্য গোপন করেছি। আর আমার বিরুদ্ধে অভিযোগ আমি ৮৫ লক্ষ টাকার  সম্পদের তথ্য গোপন করেছি। ৩১ বছর বিশাল ব্যবধান। জাপানে ছিলাম, ওকালতি পেশা, ৫ বছরের পিপির পেশা।

তিনি বলেন, এতদিনে একজন শ্রমিক বা রিক্সাওয়ালারও এর চেয়ে বেশি সম্পদ থাকে। জিনিসটা আমার কাছে খুব বিব্রতকর মনে হলো, আমি জেলা বিচার ব্যবস্থার একজন প্রধান। আমার যারা অভিভাবক আত্মীয়স্বজন, তারা আমাকে উপদেশ দিলো তদন্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তুমি অবসর নাও।

আমার ৭ জন এডিশনাল পিপি’র মধ্যে সব কিছু চিন্তা করে মনিরুজ্জামান বুলবুল সাহেবকে যোগ্য মনে করি। তাই আমি তাকে ভারপ্রাপ্ত পিপি হিসেবে দায়িত্ব দিয়েছি।

আমি নিজে যেহেতু বিচার ব্যবস্থার সাথে সংশ্লিষ্ট, তাই আমি নিজেও বিব্রতবোধ করি। কারণ আমি একটা ভালো চেয়ারে বসে থাকলে তদন্ত কর্মকর্তা বার বার আমাকে স্যারই বলবে। এতে তদন্তে ব্যঘাত ঘটবে। তাই আমি তদন্দের স্বার্থে এই সিদ্ধান্ত নিয়েছি। আমাদের দেশে সচরাচর এটা কেউ পালন করে না, আমি একটা দৃষ্টান্ত স্থাপন করেছি।

স্পন্সরেড আর্টিকেলঃ