আজ শুক্রবার, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে যৌথ অভিযানে গ্রেপ্তার ৬

সংবাদচর্চা রিপোর্ট:
রূপগঞ্জে গাজী টায়ার কারখানায় ভিতরের লুটপাট করার সময় ৬ জনকে গ্রেপ্তার করেছে যৌথ বাহিনী। মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলার রূপসী এলাকায় গাজী টায়ার কারখানার ভিতর থেকে তাদের গ্রেপ্তার করে।
গ্রেপ্তারকৃতরা হলেন, ময়মনসিংহের বানিয়াচং থানাধীন ইসলামপুর মধ্যপাড়া এলাকার আব্দুল হামিদের ছেলে ফয়সাল(২৩), লালমনিরহাট সদর থানাধীন পশ্চিম আন্ডারি এলাকার তমিজউদ্দিনের ছেলে শুভ আজাদ (২৪), নেত্রকোনার পূর্বধলা থানাধীন বাদ্দার এলাকার জয়নাল আবেদীনের ছেলে রিপন(৩৫), একই থানাধীন মহিষবেড় এলাকার সাইফুল ইসলামের ছেলে নুর আলম (২১), কিশোরগঞ্জের মিঠামইন থানাধীন কাচ্চাইল এলাকার শামসুল হকের ছেলে ফারুক (৩২) ও একই থানাধীন ডালাগাও এলাকার আয়নাল হকের ছেলে মোশারফ (১৯)। তারা সবাই গাজী টায়ার কারখানার আশে পাশের এলাকায় বসবাস করে।
এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী জানান, মঙ্গলবার সন্ধ্যার দিকে কারখানার পিছন দিক থেকে একদল লুটেরা কারখানার ভিতরে লুটপাট করছে বলে পুলিশের কাছে সংবাদ আসে। সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা, রূপগঞ্জ থানা পুলিশ, সেনাবাহিনী যৌথভাবে অভিযান চালিয়ে কারখানার ভিতর থেকে বিভিন্ন মালামাল লুটপাট করার সময় ৬ জনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন ।

উল্লেখ্য, গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের তোপের মুখে পড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ত্যাগের পর দুর্বৃত্তরা নারায়ণগঞ্জ-১ আসনের সাবেক সাংসদ গোলাম দস্তগীর গাজীর মালিকানাধীন গাজী টায়ার কারখানায় লুটপাট করে আগুন জ্বালিয়ে দেয়। এসময় লুটপাট করতে এসে ১৭৬ জন নিঁখোজ রয়েছে বলে দাবী করেছেন তাদের স্বজনরা। এদিকে উপজেলা প্রশাসনের নির্দেশে স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ১৩২ জনের একটি তালিকা করেন। এ ঘটনাটি তদন্তের জন্য ২৭ আগষ্ট জেলা প্রশাসকের নির্দেশে ৮ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়।