আজ মঙ্গলবার, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

‘আমরা ধর্ম নিরপেক্ষতা বজায় রেখেছি’

নবকুমার:

রূপগঞ্জ ইউনিয়নে মঙ্গলবার ৪ অক্টোবর শারদীয় দুর্গাপূজার পূজামন্ডপ পরিদর্শন করেছেন রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, এমপি। এসময় সনাতন ধর্মাবলম্বীদের সাথে পূজার শুভেচ্ছা বিনিময় করেন বস্ত্র ও পাটমন্ত্রী। অনুষ্ঠানে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেন, বঙ্গবন্ধু আমাদেরকে ধর্ম নিরপেক্ষ রাজনীতি শিখিয়েছেন। আমরা ধর্ম নিরপেক্ষতা বজায় রেখেছি। খবরের কাগজে প্রচার হচ্ছে বাংলাদেশে শান্তিপূর্ণ ভাবে পূজা হচ্ছে। সব ধর্মকে আমরা ভালোবাসী। ধর্ম নিয়ে আমরা কোন উত্তেজনা সৃষ্টি করবো না। সবাই মিলে এক সঙ্গে ধর্মীয় উৎসব পালন করবো। রূপগঞ্জ উপজেলার প্রতিটি মন্দিরে আমি যাই। হিন্দু সম্প্রদায়ের লোকদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের নির্দেশ দিয়েছেন। নেত্রীর নির্দেশে আমরা এসেছি।

মন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ সাম্প্রদায়িক রাজনীতি বিশ্বাস করে না। বিএনপি জামায়াত যতবার রাষ্ট্রক্ষমতায় এসেছে ততবার হিন্দু সম্প্রদায়ের উপর আঘাত করেছে। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত নারায়ণগঞ্জে পূজা করতে পারে নাই। তখন অনেকে ঘরে বসে ঘট পূজা করেছে। আর এখন হিন্দু সম্প্রদায় নির্ভিগ্নে পূজা উদযাপন করছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

এসময় রূপগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছালাউদ্দিন ভুঁইয়া, আওয়ামীলীগ নেতা মশিউর রহমান তারেক, হাবিবুর রহমান হারেজ, হাফিজুর রহমান সজিব, রিটন প্রধান, সাখাওয়াত হোসেন রাজিব , মো:আব্দুল মোমেন, মাছুম চৌধুরী অপুসহ পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

স্পন্সরেড আর্টিকেলঃ