আজ রবিবার, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

তলে তলে প্রস্তুতি

সংবাদচর্চা রিপোর্ট:

দল নাসিক নির্বাচনে আসুক বা না আসুক, নির্বাচনকে ঘিরে সরব হয়েছে তৃণমূল বিএনপি। তলে তলে তাদের নির্বাচনের প্রস্তুতি লক্ষ্য করা যাচ্ছে। বিএনপির মেয়র এবং কাউন্সিলর প্রার্থীরা বসে নেই। অনুসন্ধানে জানা গেছে তারা কৌশলে জনসম্পৃক্ততা বাড়াচ্ছে।

সম্প্রতি নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহবায়ক এড.তৈমূর আলম খন্দকার জানিয়েছেন তিনি সাবেক এমপি, মহানগর ও জেলা বিএনপির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় ও আলোচনা করবেন । দল যদি নির্বাচনে আসে তাহলে তারা প্রার্থী ঠিক করে কেন্দ্রে নাম পাঠাবেন। নাসিক নির্বাচনকে ঘিরে তার এই উদ্যোগে সবাই আসবে কিনা সেটাই এখন দেখার অপেক্ষা।

গত নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ছিলেন মহানগর বিএনপির সহ-সভাপতি এড. সাখাওয়াত হোসেন। সুষ্ঠু ভোটে তিনি আইভীর কাছে হেরে যান। এর আগের বার নির্বাচন থেকে সড়ে দাঁড়ায় এড.তৈমূর আলম খন্দকার। এবার দলের হাই কমান্ড তাকে মেয়র প্রার্থী করার পরিকল্পনা করছে। প্রার্থী চূড়ান্তের আগে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ, নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ) আসনে সাবেক এমপি গিয়াসউদ্দিন, সাবেক জেলা বিএনপির সহ সভাপতি শিল্পপতি শাহ আলম, মহানগর বিএনপির সভাপতি ও সাবেক এমপি আবুল কালাম, মহানগর বিএনপির সহ সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, সেক্রেটারি এটিএম কামালসহ যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, ছাত্রদল নেতৃবৃন্দের সাথে আলোচনা করবেন তৈমূর।

তৃণমূলের পক্ষ থেকেও জোড়ালো দাবি উঠেছে তৈমূর আলমকে এবার মেয়র প্রার্থী করার ।
দলটির নেতারা বলছে, তৈমূর প্রার্থী হলে খেলা হবে। তারপক্ষে দলের নেতারা থাকবে। আওয়ামী লীগ প্রার্থীর সাথে তিনি সমানে টক্কর দিতে পারবেন।
খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে মাঠে রয়েছেন তিনি। শহরে বড় ধরণের অবস্থান কর্মসূচি পালন করেছেন।

ক্ষমতাসীন দলেও কিছু নেতার দ্বন্দ্ব আছে। সেটা বিএনপি কাজে লাগাতে পারবে কিনা তা নিয়েও আলোচনা হচ্ছে। রাজনৈতিক বিশ্লেষকরা বলছে তৈমূর আলম খন্দকার এখন রাজপথে আছে। এই অবস্থায় বিএনপি নির্বাচনে এসে তাকে প্রার্থী করলে দলটি ভালো ফল পেতে পারে।