আজ শনিবার, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে রূপগঞ্জে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক: কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য রাতের আঁধারে ভেঙে ফেলার প্রতিবাদে রবিবার রূপগঞ্জে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ।  বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক এবং গাজী গ্রু‌পের উপব্যবস্থাপনা পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পা’র নির্দেশনায় উপ‌জেলার পূর্বগ্রাম বহুমু‌খি উচ্চ বিদ্যালয় মা‌ঠে কা‌য়েতপাড়া ইউ‌নিয়ন আওয়ামীলীগ ও সহ‌যোগী অঙ্গসংগঠ‌নের উদ্যোগে এ বিক্ষোভ মিছিল ও সমা‌বেশ অনু‌ষ্ঠিত হয়। কা‌য়েতপাড়া ইউ‌নিয়ন আওয়ামীলীগের সভাপ‌তি আলহাজ্ব মোহাম্মদ জা‌হেদ আলীর সভাপ‌তি‌ত্বে ও আওয়ামীলীগ নেতা শ্রী র‌বি রা‌য়ের সঞ্চালনায় অনুষ্ঠা‌নে আ‌রো উপ‌স্থিত ছি‌লেন, আওয়ামীলীগ নেতা আলতাফ হো‌সেন, আবুল হো‌সেন ও আ‌মিন বেপারী, কা‌য়েতপাড়া ইউ‌নিয়ন যুবলীগের সভাপ‌তি আ‌শিক ইকবাল, সাধারন সম্পাদক মোস্তফা আল হোসাইন রা‌সেল, কা‌য়েতপাড়া ইউ‌নিয়ন ছাত্রলীগের সভাপ‌তি ওমর ফারুক ভুঁইয়া, সাধারন সম্পাদক না‌দিম হো‌সেন অপ‌ু, কা‌য়েতপাড়া ইউ‌নিয়ন স্বেচ্ছা‌সেবকলীগের সাধারন সম্পাদক আলমগীর হো‌সেন, কা‌য়েতপাড়া ইউ‌নিয়ন যুবম‌হিলা লীগের সভাপ‌তি শারমীন আক্তার, সাধারন সম্পাদক ম‌রিয়ম আক্তার ম‌লি, কা‌য়েতপাড়া ইউ‌নিয়ন ম‌হিলা লীগের সভাপ‌তি জোসনা বেগম, সাধারন সম্পাদক আরজুদা বেগম, চনপাড়া শেখ রা‌সেলনগর ইউ‌নিয়ন ম‌হিলালী‌গের সভাপ‌তি নাজমা খান, চনপাড়া শেখ রা‌সেলনগর ইউ‌নিয়ন যুবলী‌গের সভাপ‌তি আনোয়ার হো‌সেন, সাধারন সম্পাদক আ‌বিদ হাসান চান‌মিয়াসহ অ‌নে‌কে।

এ সময় বক্তারা ব‌লেন, মৌলবাদীরা মূর্তির সঙ্গে ভাস্কর্য‌কে গু‌লিয়ে ফে‌লে‌ছে। দু’টি ভিন্ন জি‌নিস। কোনোভা‌বে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার ঘটনা বরদাস্ত করা হ‌বে না। যে‌কোনো মূ‌ল্যে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হবে। এর বিরোধিতাকারী মৌলবাদী চক্রের বিষদাঁত ভেঙে ফেলার হুঁশিয়ারি উচ্চারণ করেন তারা।  

বক্তারা আরও বলেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক দেশ হিসেবে এগিয়ে যাচ্ছে। ধর্ম ব্যবসায়ীরা ধর্মকে পুঁজি করে অরাজকতা তৈরি করছে। এদের উদ্দেশ্য একটি। ৭১ সালেও তারা এ দেশকে অস্বীকার করেছিল।