আজ রবিবার, ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

ঈদ জামাত নিয়ে বিতর্কের সময় এখন নয়: তৈমূর আলম

প্রেস বিজ্ঞপ্তি:

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা  তৈমূর আলম খন্দকার বলেছেন, ঈদের জামাত মসজিদে হবে না খোলা মাঠে অনুষ্ঠিত হবে এ নিয়ে মান অভিমান বা তর্ক বিতর্কের সময় এখন নয়। সূরা ত্ব-হা এর ৮১ নং আয়াতে আল্লাহ বলেছেন যে, ‘‘যার উপরে আমার ক্রোধ পতিত হবে সে অবশ্যই ধ্বংস হবে।’’ এখন আমাদের প্রধান দায়িত্ব হবে আল্লাহর ক্রোধ থেকে কিভাবে বাঁচা যাবে তার উপায় খোঁজে বের করা। ঈদের জামাত নিয়ে প্রশাসনের সিদ্ধান্তের বিরোধীতার যুক্তি সংগত কারণ নাই।

রবিবার ২৪ মে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতেতে তিনি এসব কথা বলেন।

তৈমূর আলম খন্দকার বলেন, একশ্রেণির লোক ত্রাণ ও করোনা নিয়েও তামাশা করছে। ক্রিকেট তারকারা নিজেদের ব্যাসলেট ও ব্যাট নিলাম করে ত্রাণ দিচ্ছেন, এটা খুবই ভালো কথা। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটারদের সাথে হাসি তামাশার মিডিয়া চ্যাটিং করে তারা জনগণকে কি সান্তনা দিয়েছেন? করোনাতেও চলছে ব্যাপক ঈদ মার্কেটিং সহ হরেক রকমের তামাশা।

তিনি আরও বলেন, জনপ্রতিনিধি, সাংবাদিক, পুলিশ, প্রশাসন, চিকিংসা ও স্বেচ্ছাসেবী যারা করোনা মোকাবেলায় জনগণকে সহায়তা করছে তাদের নিয়মিত চেকআপ ও সুরক্ষার জন্য জেলা ও উপজেলা পর্যায়ে টাস্ক ফোর্স গঠন করা অত্যন্ত জরুরী। নতুবা যারা কর্মরত আছেন তারা উৎসাহ হারিয়ে ফেলতে পারেন। আসুন ঈদ প্রার্থনায় সীমালংঘন ও অশ্লীলতার জন্য আমরা তওবা করি।