আজ বৃহস্পতিবার, ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

গেলেই ১৪ দিনের কোয়ারেন্টাইন

সংবাদচর্চা রিপোর্ট:

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার মার্কেট, শপিংমল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন। ২০ মে হতে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বন্দর উপজেলায় সকল শপিংমল ও দোকানসমূহ বন্ধ থাকবে। নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান কাঁচাবাজার, মুদি পন্য,খাদ্যদ্রব্য,শিশু খাদ্য, পশু খাদ্য,কৃষিপণ্য, সার,কীটনাশক, জ্বালানি দোকান সকাল ৮ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত খোলা থাকবে। ওষুধের দোকান ২৪ ঘন্টা খোলা থাকবে। মঙ্গলবার ( ১৯ মে) বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার স্বাক্ষরিত এ গণবিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানিয়েছে উপজেলা প্রশাসন।  আজ সকলে মদনপুরে বাজার পরিদর্শনে যান সহকারী কমিশনার (ভূমি) এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট । তারা দেখতে পান মার্কেটে সরকারের নির্দেশনা মানছে না ব্যবসায়ী এবং ক্রেতারা। পরে বন্দর উপজেলা করোনা প্রতিরোধ এবং নিয়ন্ত্রণ কমিটি জরুরী বৈঠক করেন। বৈঠকে মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত হয়। বন্দরে মার্কেট খোলা রাখার ফলে করোনার সংক্রমন বাড়ছে।

করোনা প্রতিরোধে বন্দর উপজেলা প্রশাসন কিছু নির্দেশনা দিয়েছে। তার মধ্যে রয়েছে বিনা প্রয়োজনে কেউ ঘর হতে বাইরে বের হতে পারবে না। ঘর থেকে বের হলে তার বিরুদ্ধে  আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বন্দর থেকে কেউ অন্য জেলা বা উপজেলায় যেতে পারবে না। অন্য জেলা বা উপজেলা থেকে বন্দরে কেউ আসলে তাকে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। কোয়ারেন্টাইন শর্ত না মানলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

স্পন্সরেড আর্টিকেলঃ