আজ রবিবার, ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

ক্রিকেট আমাদের পরিচিতির মাধ্যম : ডিসি

ঢাকা প্রথম বিভাগ ক্রিকেট লিগের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। ৪ জানুয়ারী শনিবার বিকেলে খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে লিগের চ্যাম্পিয়ন ও রানার্স আপ অর্জনকারী খেলোয়াড়দের হাতে ট্রপি তুলে দেন।

এবারের ঢাকা প্রথম বিভাগ ক্রিকেট লিগে চ্যাম্পিয়ণ হওয়ার গৌরব অর্জন করেছেন সিটি ক্লাব এবং রানার্স আপ হয়েছে রূপগঞ্জ টাইগার্স।
পুরস্কার বিতরণকালে আরও উপস্থিত ছিলেন সিসিডিএম’র কোঅর্ডিনেটর মো: রফিক, মেম্বার মোঃ আলী হোসেন, প্রথম বিভাগ ক্রিকেট লিগের কোঅর্ডিনেটর মোঃ আলী হোসেন ও খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ম্যানেজার মোঃ বাবুল মিয়া।

প্রধান অতিথি বক্তব্যে জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেন, সারা বিশ্বে আমাদের পরিচিতির অন্যতম প্রধান মাধ্যম হলো ক্রিকেট। বিশ্বের অনেক দেশ বাংলাদেশ সম্পর্র্কে অনেক কিছুই জানে না। জাতির পিতা লাল সবুজের যে দেশ দিয়ে গেছেন সেই জাতির পিতা সম্পর্কে জানতে পেরেছে ক্রিকেটের মাধ্যমে। আমাদেশ দেশকে সামনে নিয়ে যাচ্ছে এই খেলোয়াড়রা।
তিনি আরও বলেন, এখন কিছু অভিভাবক চিন্তা করেন আমি আমার সন্তানকে ডাক্তার বানানো, ইঞ্জিনিয়ার বানাবো নাকি ক্রিকেটার বানাবো। কিন্তু আজ থেকে ২০ বছর আগে সেটা চিন্তা করার সুযোগ ছিল না। তখন বাচ্চা হওয়ার পরেই বলা হতো, তোকে ইঞ্জিনিয়ার হতে হবে, তোকে ডাক্তার হতে হবে। এখন চিন্তা করে ক্রিকেটার বানাবো। এটাকে ধরে রাখতে হবে।

কর্তৃপক্ষের কাছে অনুরোধ করে জসিম উদ্দিন বলেন নতুন প্রজন্মকে মাঠে আসতে দেন, মাঠ আটকে রাখবেন না, মাঠকে নষ্ট করে দিবেন না। আপনার আমার অনেক কিছুর চাহিদার জন্য মাঠ নষ্ট হয়ে গেছে। আমাদের খেলাটা নষ্ট হয়ে যাচ্ছে। আমরা অনেক পদ পদবীর আশায় আরও ভাল কিছুর আশায় মাঠ নষ্ট করছি।