আজ রবিবার, ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

কাঞ্চনে মুজিব শতবর্ষ উপলক্ষে মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী ঘোষিত মুজিব বর্ষ (২০২০) উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৩জানুয়ারি) দুপুর ২টার দিকে কাঞ্চন পৌর সভার কলাতলী এলাকায় এই সভাটি অনুষ্ঠিত হয়।  সিরাজ মিয়ার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাঞ্চন পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গোলাম রসুল কলি। তিনি বক্তব্যে বলেন,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের শিশু,কিশোর, যুবক,বৃদ্ধসহ সকলের কাছে এক মহান ও আত্মত্যাগী নেতা। যিনি আমাদেরকে শুধু স্বাধীন ভূখন্ডই উপহার দেননি, বরং এদেশের স্বাধীনতাকে অর্থবহ করতে বঙ্গবন্ধু অর্থনৈতিক উন্নয়ন পরিকল্পনার বাস্তবায়ন কাজও শুরু করেছিলেন। বঙ্গবন্ধু বেঁচে থাকলে অনেক আগেই অর্থনৈতিক সমৃদ্ধির শিখরে পৌঁছে যেত বাংলাদেশ। কারণ একমাত্র তিনিই বাঙ্গালী জাতির হৃদয় স্পর্শ করে বুঝতে পেরেছিলেন স্বাধীন বাংলাদেশের অস্তিত্ব, মর্যাদা এবং শক্তির অন্যতম অবলম্বন হবে বাঙালি সংস্কৃতি প্রসূত অসাম্প্রদায়িক রাষ্ট্রনীতি।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা তারই ধারাবাহিকতায়, জাতির পিতার আদর্শে অসম্প্রদায়িক বাংলাদেশ ধরে রাখতে সচেষ্ট।

এ সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার শেখ সাইফুল ইসলাম। তিনি বলেন, পৃথিবীর সবচেয়ে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ বাংলাদেশ। যুগ যুগ ধরে এদেশের মানুষ সাম্প্রদায়িক সম্প্রীতির সাথে বসবাস করছে। ১৯৭৫সালে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে সাম্প্রদায়িক সম্প্রতি নস্যাতের চেষ্টা করা হয়েছে। কিন্তু বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসাম্প্রদায়িক, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মোহন মিয়া, সিদ্দিকুর রহমান, ইসমাঈল, শাহ্ নেওয়াজ, মাইনউদ্দিন, আব্দুল লতিফ, শাহ্ জাহান, ইসলাম উদ্দিন, মোহাম্মদ আলী, জালাল উদ্দিন, বিল্লাল হোসেন, মমিন উদ্দিন, জহিরুল হক, হযরত আলী, তপন মাস্টার ও এমারত হোসেনসহ আরো অনেকে।