আজ রবিবার, ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

মাদক ক্যান্সারের আকার ধারণ করেছে: সুবাস চন্দ্র সাহা

নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার সুবাস চন্দ্র সাহা  বলেছেন, মাদক সমাজের সবচেয়ে বড় সমস্যা । এটা এখন ক্যান্সারের মত আকার ধারণ করেছে। মাদককে নিয়ন্ত্রণ করতে না পারলে আমাদের যুব সমাজ ধ্বংস হয়ে যাবে।

বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে মাদক দ্রব্য অধিদপ্তরের ৩০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিল জেলা প্রশাসক জসিম উদ্দিন।

সুবাস চন্দ্র সাহা বলেন, মাদক বলতে আমরা ইয়াবা , ফেন্সিডিল এবং গাজা চিনি। এগুলোতো আমাদের দেশে তৈরী হয়না, তাহলে আসে কোথা থেকে। ইয়াবা আসে মায়ানমার থেকে। অথচ মায়ানমারের মানুষ ইয়াবা খায় না। একই ভাবে ফেন্সিডিল আসে ভারত থেকে কিন্তু তাদের দেশের লোক তা খায় কম। আমাদের দেশে থানা গুলোতে ৮০% মামলা হয় মাদকের বিরুদ্ধে। মাদককে বয়কট করতে হবে। ‘মাদককে রুখবো বঙ্গবন্ধুর সোনার বাংলা গরবো, এই স্লোগানকে কেন্দ্র করে বাংলাদেশকে এগিয়ে নিতে হবে।

পিপি ওয়াজেদ আলী খোকন বলেন, আদালতের ৬০ ভাগ মামলা মাদকের বিরুদ্ধে।  এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মাসুম বিল্লা, পিপি এড, ওয়াজেদ আলী খোকন, জেলা লাইব্রেরীয়ান এম এম মোশারফ হোসেন, মাদক অধিদপ্তরের সহকারি পরিচালক মো. সামসুল আরেফিন প্রমুখ।