আজ রবিবার, ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

যারা একাত্তর দেখেনি তাদের দেশের মর্ম বুঝতে কষ্ট : মন্ত্রী গাজী

নবকুমার:

নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেছেন, দেশ স্বাধীন না হলে আমরা নৃত্য সংগীত অনুষ্ঠান করতে পারতাম না। একাত্তর পর্যন্ত আমরা সরকারি অফিসে বাংলা ভাষায় কথা বলতে পারতাম না। যারা পাকিস্তানের শাসন আমল দেখে নি, তাদের বাংলাদেশের মর্ম বুঝতে কষ্ট হবে। বঙ্গবন্ধু এদেশ স্বাধীন করেছে । আমরা বঙ্গবন্ধুর ডাকে যুদ্ধ করেছি।

তিনি বলেন, বঙ্গবন্ধুর ৬দফা আমরা সংগীত অনুষ্ঠানের মাধ্যমে প্রচার করেছি। বাংলার জনগণকে জাগ্রত করেছি। এখন অনেক টেলিভিশন মোবাইল ফোন হওয়াতে জনগণের মধ্যে সংগীত অনুষ্ঠান দেখার বা করার আগ্রহ কমে গেছে।

শুক্রবার (২০ ডিসেম্বর) রাজধানীর শিল্পকলা একাডেমিতে বেণুকা ললিতকলা কেন্দ্র আয়োজিত বিশেষ নৃত্য  ও সংগীত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গোলাম দস্তগীর গাজী  এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা বাঙালি জাতিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। তার নেতৃত্বে বাংলাদেশ বহি:বিশ্বে ব্যাপক সুনাম অর্জন করছে। দেশে কোনো সংস্কৃতির উপর আঘাত হচ্ছে না।

এসময় উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোশারফ হোসেন ভূইয়া ,স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক তপন মাহমুদ সহ অনেকে।

এছাড়া গোলাম দস্তগীর গাজী বেনুকা ললিতকলা শিক্ষার্থীদের সামনে ‘৭১ এ স্বাধীনতা যুদ্ধে তাঁর অংশগ্রহন ও মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরেন। পরে তিনি সংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।