আজ রবিবার, ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির বৈঠক

নবকুমার: একাদশ জাতীয় সংসদের বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৫ম বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বুধবার  (১৩ ভাদ্র ,২৮ আগস্ট ) সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সে দিন ঘাতকের বুলেটের আঘাতে নিহত সকল শহীদদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়। স্মরণ করা হয়  ২০০৪ সালের ২১ শে আগস্ট বিএনপি জামায়াত জোট সরকারের গ্রেনেড হামলা নিহতদেরও । বৈঠক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মির্জা আজম এমপি, ইসরাফিল আলম এমপি, মোয়াজ্জেম হোসেন রতন এমপি,  রঞ্জিত কুমার রায় এমপি , নজরুল ইসলাম চৌধুরী এমপি,  বেগম শাহীন আক্তার এমপি, আবদুল মোমিন মণ্ডল এমপি প্রমুখ ।

বৈঠকে গোলাম দস্তগীর গাজী বলেন, বাঙালিদের পাটের টাকা পাকিস্থানের ইসলামাবাদ শহর হয়েছে। পাটের জন্য বঙ্গবন্ধু আন্দোলন করেছে। আজ বঙ্গবন্ধু বেচে থাকলে পাটের এমন করুণ দশা হতো না।

বৈঠকে পাটের বর্তমান এবং ভবিষ্যত কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা হয়েছে। বেশ কয়েকটি সিদ্ধান্ত গৃহীত হয়েছে। বর্তমানে চলছে পাটের মৌসুম। পাট ক্রয় বিক্রয়ের বিষয়টি নিয়েও আলোচনা হয়েছে। কোন চাষী যাতে পাট বিক্রি করতে এসে দালাল চক্রের হয়রানীর শিকার না হয় সে দিকে লক্ষ রাখতে স্থানীয় সংসদ সদস্যদের প্রতি আহবান জানিয়েছেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক ।