আজ সোমবার, ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

আইয়ুব বাচ্চু বিহীন এলআরবির যাত্রা শুরু

আইয়ুব বাচ্চু বিহীন

আইয়ুব বাচ্চু বিহীন নিজস্ব প্রতিবেদক :

প্রধান কর্তা চির বিদায় নিয়েছেন। শোকের ক্ষত শুকায়নি এখনও। তাই বলে তো আর থেমে থাকা যাবে না। দল প্রধানের স্বপ্ন বাস্তবায়ন করতে হলে এখন নতুন উদ্যোমে ছুটতে হবে। তবে এ ছুটে চলাটা শোক কাটিয়ে উঠার পরই শুরু করতে চাইছিল বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড এলআরবির সদস্যরা। কিন্তু আয়োজকদের অনুরোধে ছুটতে হচ্ছে তাদের। বুধবার প্রথমবার প্রিয় দলনেতা আইয়ুব বিহীন প্রথম কনসার্ট করতে যাচ্ছেন তারা।

৩১ অক্টোবর চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে প্রথম আইয়ুব বাচ্চু ছাড়াই পারফর্ম করবে এলআরবি। এর আগে প্রয়াত আইয়ুব বাচ্চু ‘গান বাংলা’র আয়োজনে রংপুরে ১৬ অক্টোবর তার শেষ কনসার্ট ‘শেকড়ের সন্ধানে’ শোতে পারফর্ম করেছেন। এরপর এই সিরিজের আরো ৭টি কনসার্টে পারফর্ম করার কথা ছিল তার। আইয়ুব বাচ্চু যে গান আর গিটারের সুর পৃথিবীতে রেখে গেছেন, সেগুলোকে বাঁচিয়ে রাখার জন্যই আয়োজকদের অনুরোধে ‘এলআরবি’র ৪ সদস্য স্বপন (বেইজ), শামিম (ম্যানেজার, সাউন্ড ইঞ্জিনিয়ার), মাসুদ (সেকেন্ড লাইন গিটার) এবং রোমেল (ড্রামস) এই সিরিজ কনসার্টগুলোতে পারফর্ম করবেন বলে জানিয়েছেন।

জানা গেছে, কনসার্টে ‘চলো বদলে যাই’ এবং ‘উড়াল দিব আকাশে’ গান দুটি ট্রিবিউট হিসেবে বাজাবেন তারা।

গত ১৮ অক্টোবর ৫৬ বছর বয়সে পৃথিবী থেকে চলে যান আইয়ুব বাচ্চু। জনপ্রিয় ব্যান্ড এলআরবির দলনেতা আইয়ুব বাচ্চু ছিলেন একাধারে গায়ক, গিটারিস্ট, গীতিকার, সুরকার ও সঙ্গীত পরিচালক।