আজ সোমবার, ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

ভোট নিয়ে সংশয় কেটে গেছে: এরশাদ

ভোট নিয়ে সংশয়

ভোট নিয়ে সংশয়নিজস্ব প্রতিবেদক:

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে কি না এ নিয়ে নিজের আশঙ্কার কথা বলার এক সপ্তাহের মাথায় জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ জানিয়েছেন, সেই সংশয় এখন তাঁর আর নেই, কেটে গেছে। তবে কী কারণে, বা কীভাবে সংশয়মুক্ত হলেন সে ব্যাপারে কিছু বলেননি প্রধানমন্ত্রীর এই বিশেষ দূত।

আজ শনিবার সকালে রাজধানীর বনানীতে দলের প্রধান কার্যালয়ে জাতীয় নির্বাচনকে সামনে রেখে ডিজিটাল ক্যাম্পেইন কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে রাখা বক্তব্যে সাবেক রাষ্ট্রপতি এই কথা বলেন।

এর আগে গত ২০ অক্টোবর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় পার্টির নেতৃত্বাদীন সম্মিলিত জাতীয় জোট আয়োজিত মহাসমাবেশে এরশাদ বলেছিলেন, ‘আর কয়েক মাস পরই নির্বাচন। এ নির্বাচন আদৌ অনুষ্ঠিত হবে কি না, এ নিয়ে আমি প্রবল আশঙ্কায় আছি। আমরা যেকোনো মূল্যে অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন চাই।’

তবে আজ সাংবাদিকদের প্রশ্নের জবাবে জাপা চেয়ারম্যান বলেন, ‘যারা বাধা সৃষ্টি করতে পারত, তাঁরা শূন্যে পরিণত হয়েছে। সেজন্য সংশয় বলে কিছু নেই।’

‘এখন মাঠে আমরা আছি, আওয়ামী লীগ আছে। আর যদি বিএনপি আসতে পারে বিএনপি থাকবে। এই পর্যন্তই।’

নির্বাচনের জন্য নিজের দলের প্রস্তুতির কথা জানিয়ে সাবেক এই সামরিক শাসক বলেন, ‘তবে নির্বাচন আমরা করব। তার জন্য সম্পূর্ণভাবে প্রস্তুতি আমরা গ্রহণ করব।’ বিএনপি যদি নির্বাচনে না আসে তাহলে ৩০০ আসনে প্রার্থী দিবেন বলেও জানান তিনি।

ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে জাতীয় পার্টির কার্যক্রম ও ক্ষমতায় থাকালে নানা কর্মকাণ্ড ভিডিও ক্লিপের মাধ্যমে তুলে ধরা হবে বলে জানানো হয় আজকের অনুষ্ঠানে।