আজ মঙ্গলবার, ১৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ১লা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

আড়াইাজারে আ.লীগের মনোনয়ন নিয়ে বিভ্রান্তিতে নেতাকর্মীরা

আড়াইাজারে আ.লীগের

আড়াইাজারে আ.লীগের

নিজস্ব প্রতিবেদক:

একাদশ জাতীয় সংসদ নির্বাচন চলতি বছরের ডিসেম্বর মাসের শেষ সপ্তাহে  অনুষ্ঠিত হবে । অক্টোবরেই শুরু হয়ে যাবে দিন গননার পালা কাউন্টডাউন। নিয়ম অনুযায়ী সংসদ ভাঙার তিন মাসের মধ্যেই নিবার্চন করতে হবে।

এরই মধ্যে স্থানীয় রাজনৈতিক দলগুলোয় প্রার্থীরা নির্বাচনে অংশ নিতে দলীয় মনোনয়নের জন্য কেন্দ্রে লবিং করছেন। কেউ কেউ নীতিনির্ধারণী পর্যায়ের নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাতও করছেন।

এদিকে নারায়ণগঞ্জ-২, আসনে আড়াইহাজারে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে টিকেট পাওয়া নিয়ে ক্রমেই বিভ্রান্ত ছড়াচ্ছে। দলের নীতি নির্ধারকরা দলীয় মনোনয়নের ব্যাপারে দলীয় প্রধান শেখ হাছিনাই সর্বেসবা বলছেন।

কিন্তু কিছু জাতীয় দৈনিকে প্রতিনিয়তই দলীয় মনোনয়নের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হচ্ছে। সর্বশেষ একটি প্রভাবশালী জাতীয় দৈনিকে আওয়ামী লীগের দলীয় মনোনয়নে আড়াইহাজারে চূড়ান্ত হয়েছে।

এমন খবরে কোন কোন এলাকায় নেতাকর্মীরা মিষ্টিও বিতরণ করেছে । অপরদিকে প্রতিপক্ষ মনোনয়ন প্রত্যাশী নেতাকর্মীদেরকে উদ্দেশ্য করে নানা উস্কানিমূল হুমকী-ধমকিও দেওয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে অনেকেই মন্তব্য করেছেন দলীয় মনোনয়ন নিয়ে ক্রমেই বিভ্রান্ত ছড়ানো হচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এনিয়ে নানা অসত্য তথ্য ছড়ানো হচ্ছে।

বিভিন্ন জাতীয় দৈনিকে অসমর্থিত সূত্রের বরাত দিয়ে চূড়ান্ত তালিকা প্রকাশ করছে। এতে উত্তাপ্ত হয়ে উঠছে স্থানীয় রাজনৈতিক অঙ্গন। ক্রমেই বাড়ছে উত্তেজনা। দলের মনোনয়ন চূড়ান্ত হওয়ার আগেই আওয়ামী লীগের নেতাকর্মীরা বিরোধে জড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে।

অনেকেই এলাকার বিলবোর্ড ও ব্যানার টানিয়ে মনোনয়ন চূড়ান্ত হওয়ার বিষয়ে জানান দিচ্ছেন। এটা দলের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হচ্ছে।

আড়াইহাজার আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশা করছেন এমপি নজরুল ইসলাম বাবু, সাবেক রাষ্ট্রদূত মমতাজ হোসেন, যুবলীগের কেন্দ্রীয় কমিটির তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ইকবাল পারভেজ ও মহাজোট থেকে জাতীয় পার্টির যুবসংহতি কেন্দ্রীয় কমিটির সভাপতি আলমগীর সিকদার লোটন।