আজ রবিবার, ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

পাবনার ৫ টি আসনে আওয়ামীলীগের প্রার্থী চূড়ান্ত

পাবনার ৫ টি আসনে

পাবনার ৫ টি আসনে

নবকুমার:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে পাবনা জেলার পাঁচটি আসনে  প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামীলীগ। গতকাল গণভবনের বিশেষ সুত্রের মাধ্যমে জানা গেছে  আ.লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছয়টি মাঠ পর্যায়ের জরিপের ভিত্তিতে একটি তালিকা তৈরি করেছেন। তালিকাতে প্রতিটি প্রার্থী অতীত আন্দোলন এবং তৃণমূলের জনপ্রিয়তার উপর বেশি প্রধান্য দেওয়া হয়েছে। যাদের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ রয়েছে তাদের বাদ দেওয়া হয়েছে।

সর্বশেষ জরিপের করা চূড়ান্ত প্রার্থীদের নাম বড় কোন রাজনৈতিক দুর্ঘটনা না ঘটলে তারাই আগামী নির্বাচনে নৌকার মাঝি তা চূড়ান্ত।

পাবনা ১ বেড়া সাথিয়া আওয়ামীলীগের  প্রার্থী সাবেক তথ্য প্রতিমন্ত্রী প্রবীন আওয়ামীলীগ নেতা অধ্যাপক ড. আবু সাইয়িদ। পাবনা  ৩ আসনে মকবুল হোসেন । পাবনা ৪ আসনে পাঞ্জাব বিশ্বাস। পাবনা ৫ আসনে খন্দকার গোলাম ফারুক প্রিন্স। তবে পাবনা ২ আসনের জন্য দুটি নাম রয়েছে আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য  ড.মির্জা আব্দুল জলিল ও বর্তমান এমপি  খন্দকার আজিজুল হক আরজুর নাম।

চূড়ান্ত প্রার্থীদের ইতোমধ্যে নির্বাচনী এলাকায় গিয়ে কাজ করা নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । পাবনা ৪ আসনে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী বিশিষ্ট কবি ও লেখক সাবেক এমপি পাঞ্জাব বিশ্বাস আগামী ১ আগস্ট থেকে গণসংযোগ করবেন। পাবনা ১ আসনে ইতোমধ্যে নির্বাচনী কেন্দ্র কমিটি গঠন করা শুরু করে দিয়েছে অধ্যাপক আবু সাইয়িদের পক্ষে ড.অধ্যাপক আউয়াল।

প্রার্থী চূড়ান্তের বিষয়ে নাম প্রকাশ্যে অনইচ্ছুক পাবনায় আওয়ামীলীগের চূড়ান্ত এক প্রার্থী সংবাদচর্চাকে জানান,কেন্দ্র হতে তাকে নির্বাচনী এলাকায় গিয়ে কাজ করতে বলছে।