আজ মঙ্গলবার, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মেসির জন্ম দিন আজ

মেসির জন্ম দিন

মেসির জন্ম দিন

সংবাদচর্চা রিপোর্ট:

আর্জেন্টিনার তারকা খেলোয়াড় নিওনেল মেসির ৩১ তম জন্ম দিন আজ। ১৯৮৭ সালের ২৪ জুন রোজারিওতে জন্মগ্রহণ করেন মেসি। মেসির জন্ম দিন উপলক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মেসি শুভাকাঙ্খীদের ভালোবাসায় সিক্ত।

ফুটবলের সঙ্গে ছোটবেলা থেকেই সখ্য গড়ে ওঠা মেসি মাত্র চার বছর বয়সেই স্থানীয় এক ক্লাবে যোগ দেন। মাত্র ছয় বছর বয়সে গায়ে চাপান নিজের প্রিয় ক্লাব নিউ ওয়েলস ওল্ড বয়েজের জার্সি। ফুটবলের দুরন্ত পথচলা মূলত তখন থেকেই শুরু।

তবে এই পথচলাটা মসৃণ ছিল না। ১৪ বছর বয়সে হরমোন চিকিৎসা নিতে হয় এই তারকার। চিকিৎসা শেষে তিনি বার্সেলোনার সঙ্গে জড়িয়ে পড়েন। সেই থেকে ক্লাবটির সঙ্গেই জুড়ে আছেন।

মেসি ক্যারিয়ারে চারটি ইউরোপিয়ান কাপ, আটটি লিগ টাইটেল, তিনটি ক্লাব ওয়ার্ল্ড কাপ, পাঁচটি ব্যালন ডি’অর জিতেছেন।

কিছু খেলোয়াড় থাকে, যাঁদের পরিসংখ্যান দিয়ে বুঝতে যাওয়াটা বোকামির নামান্তর। মেসি তেমনই একজন। দেশের হয়ে তাঁর নেই বড় কোনো অর্জন। তাই বলে কি তিনি মাঠে ব্যর্থ? কিংবা বার্সেলোনার এই তারকার পাঁচটি ব্যালন ডি’অর দিয়ে কি বোঝা যাবে মাঠে তিনি কতটা মনোমুগ্ধকর? মেসিকে বুঝতে হলে কোনো শব্দ খরচ করাটা বোকামি। তাকে বুঝতে হলে দেখতে হবে তাঁর চোখ ধাঁধানো খেলা। পুরো মাঠকে ক্যানভাস বানিয়ে তাঁর পায়ের আঁকিবুঁকি দেখতে হবে স্বচক্ষে। তবেই না বোঝা যাবে মেসিকে।

বার্সেলোনা ক্লাবের হয়তো মেসির কাছে আর কিছু চাওয়ার নেই। স্প্যানিশ ক্লাবটিকে যে মেসি পরিপূর্ণ করে দিয়েছেন। কিন্তু দেশের মানুষের মেসির কাছে একটি শিরোপা দাবি। মেসির নিজেরও স্বপ্ন আকাশি-সাদা জার্সি গায়ে চাপিয়ে শিরোপা উঁচিয়ে ধরার। বিশ্বের অন্যতম সেরা এই তারকা অধরা স্বাদ পূর্ণ হোক,  জন্মদিনে সবার এটাই কামনা। কিন্তু রাশিয়া বিশ্বকাপে মেসি দলের হয়ে তেমন জ্বলে উঠতে পারছেন না মাঠে। আর্জেন্টাইনদের দ্বিতীয় রাউন্ডে যাওয়া অনেকটাই অনিশ্চিত।

স্পন্সরেড আর্টিকেলঃ