আজ রবিবার, ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

না’গঞ্জে বিশ্ব অটিজম সচেতনতা দিবস উদযাপন

বিশ্ব অটিজম

বিশ্ব অটিজম

নিজস্ব প্রতিবেদক:
অটিজম শিশুরা আমাদের সমাজের জনসংখ্যার একটি অংশ উল্লেক করে নারায়ণগঞ্জ জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেট মোঃ আসাদুজ্জামান বলেছেন, এদেরকে সঠিক ভাবে চিকিৎসা সেবা প্রদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল দেশ ও বিদেশে আন্তর্জাতিক ভাবে কাজ করছে । এবং এই অটিজমদের সুচিকিৎসা ও শিক্ষার জন্য সরকার কাজ করছে ।
সোমবার (২ এপ্রিল) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে বিশ্ব অটিজম সচেতনতা দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।
অটিজম আক্রান্ত শিশুদের অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, অটিজম শিশুদের আমরা অবহেলা করি । কিন্তু তা ঠিক নয়। তাদের প্রতি সহানুভূতিশীল ও পরিবারের সবাই তাদের কে ভালবাসতে হবে। এইসব শিশুদের ক্ষেত্রে আমাদের সচেতন হতে হবে। তাদের বয়স ৩/৪ বছর বয়সে তাদের সঠিক চিকিৎসা নিতে হবে। কারন তারা সমাজের একটি অংশ। তাদের কে সমাজের সবাই সহানুভূতিশীল দেখাতে হবে। এই সব অটিজম শিশুদের প্রতি সরকার আন্তরিক আছে। যে সকল এনজিও ও বিভিন্ন সংস্থার মাধ্যমে অটিজম শিশুদের জন্য কাজ করছে তাদের ধন্যবাদ জানাই । কারন এটি একটি মহৎ কাজ। আপনাদের যে কোনো প্রয়োজনে আমাদের জানাবেন জেলা প্রশাসন সব সময় পাশে থাকবে।
জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ হেলাল উদ্দিন ভূঁইয়া’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা সিভিল সার্জনের পক্ষে সিনিয়র কনসালটেন্ট জেনারেল হাসপাতাল ডাঃ আমিনুল এহসান আরও উপস্থিত ছিলেন, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা হাবিবা ইয়াসমিন, এনজিও নেটওয়ার্কের উপদেষ্টা মোঃ সামসুজ্জামান ভাষানী, নির্বাহী পরিচালক প্রদীপ কুমার দাশ, কল্যাণী সেবা সংস্থার নির্বাহী পরিচালক ডাঃ জিএম আঃ জব্বার চিশতি, বন্দর ডিজেবল চাইন্ড কেয়ারের সভাপতি হাসিনা রহমান শিমু, রূপগঞ্জ অনিবার্ন ডিজেবল চাইল্ড কেয়ারের সভাপতি সোহেল রানা প্রমুখ ।
আলোচনা সভার পূর্বে বিশ্ব অটিজম সচেতনতা দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয় ।