আজ রবিবার, ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সিদ্ধিরগঞ্জে ইসলামী আন্দোলন নেতার বিরুদ্ধে থানায় জিডি

ইসলামী আন্দোলন

 ইসলামী আন্দোলন

সিদ্ধিরগঞ্জ : নাসিক ২ নং ওয়ার্ড ইসলামী আন্দোলন নেতা মোঃ সোহরাব হোসেনের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় জিডি করা হয়েছে। সোহরাবের চেয়ে বেশী দাম দিয়ে জমি কিনে দোকান নির্মাণ কাজ শুরু করায় স্বামী-স্ত্রীকে হত্যা ও তাদের সন্তানকে অপহরণ করার হুমকি প্রদানের অভিযোগ উত্থাপন করে বিলকিছ বেগম নামে একজন মহিলা সোহরাব হোসেনের বিরুদ্ধে জিডি করেন। যার নং ১৪৩২,তারিখ ৩০-০৩-২০১৮ ইং।

নাসিক ২ নং ওয়ার্ড মৌচাক এলাকার মোঃ বজলুর রহমানের স্ত্রী বিলকিছ বেগম জিডিতে উল্লেখ করেছেন, একই এলাকার মৃত কমর উদ্দিনের ছেলে সোহরাব হোসেন অজ্ঞাত ৪/৫ জন লোক সাথে নিয়ে গত ৩০ মার্চ সকাল ১১ টায় বিলকিছ বেগম তার নিজের ক্রয়কৃত জমিতে দোকান নির্মাণ করার সময় হুমকি দেয় তার সন্তানকে অপরণ ও হত্যা করা হবে। সিদ্ধিরগঞ্জ থানার এসআই দিলীপ কুমার গতকাল রোববার দুপুরে জিডির তদন্ত করেছেন।

অভিযোগ জানা গেছে, মৌচাক এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন খোর্দ্দঘোষ পাড়া মৌজায় আর এস ২৯৭ নং খতিয়ানের আর এস ৫০৪ নং দাগে ৫৫ শতাংশ জমির মধ্যে ১১ শতাংশ জমির মূল মালিক হাজী মোঃ সাদেক আলী। এই জমি সাদেক আলী তার চার ছেলে মোঃ মফিজুল ইসলাম, মোঃ আমির হোসেন, আবদুস সাত্তার ও আবু তালেবকে বিগত ১৯৮৬ সালের ১৩ ডিসেম্বর ৮৯৪৪ নং দলিল মূলে হেবা করে দেয়। পিতার কাছ থেকে সমান ভাবে হেবা দলিল মূলে ওই জমির মালিক ৪ ভাইয়ের মধ্যে আবদুস সাত্তারের অংশ কিনে নেয় সোহরাব উদ্দিন। পরবর্তীতে গত ২ হাজার ১৫ সালের ২৩ মার্চ মোঃ মফিজুল ইসলামের অংশের ২ শতাংশ জমি ১৩ লাখ টাকা দিয়ে সাব কবলা দলিল মূলে কিনে নেয় মৃত নূর মোহাম্মদ এর ছেলে মোঃ বজলুর রহমান।

সোহরাব হোসেন এই জমি কিনার জন্য অনেক চেষ্টা করলেও দামে না বনায় মফিজুল ইসলাম বজলুর রহমানের কাছে বিক্রি করে। কিন্তু সোহরাব হোসেন কোনতেই এই জমি হাতছাড়া করতে চাচ্ছেন না। তাই সোহরাবের চেয়ে বেশী দাম দিয়ে জমি কিনার পর থেকেই বজলুর রহমানকে বিভিন্ন ভাবে মানসিক চাপ নানা হুমকি ধমকি দিয়ে আসছে সোহরাব। এমনকি ওই জমি সোহরাবের কাছে বিক্রি করে দিতেও বলা হচ্ছে। কিন্তু বজলুর রহমান তাতে রাজি হয়নি।

ক্রয়কৃত ওই জমিতি মেসার্স লিজা এন্টারপ্রাইজ নামক এবটি ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলে ভোগদখলে থাকা বজলুর রহমান জমির বাকী অংশে দোকানপাট নির্মাণ করার জন্য গত ৩০ মার্চ বালু ভরাট কাজ শুরু করে। এতে সোহরাব হোসেন বালু ভরাট কাজে বাধা দেয়। তার বাধা না মানলে বজলুর রহমান,তার স্ত্রী বিলকিছ বেগমকে হত্যা ও তাদের সন্তানকে অপহরণ করা হুমকি দেয় সোহরাব হোসেন। তাই জীবনের নিরাপত্তার আশঙ্কা থাকায় বজলুর রহমানের স্ত্রী বিলকিছ বেগম বাদী হয়ে সোহরাব হোসেনের নামে জিডি করে। জিডি করার পরও সোহরাব ও তার বহিনীর হুমকি ধমকি অব্যাহত রয়েছে বলে বিলকিছ বেগমের অভিযোগ।