আজ সোমবার, ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বিরল রোগে আক্রান্ত মহিলা কলেজ ছাত্রী জিনাত

বিরল রোগে আক্রান্ত

বিরল রোগে আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক:জিনাত নারায়ণগঞ্জ সরকারী মহিলা কলেজের প্রথম বর্ষের ছাত্রী, গ্রামের বাড়ি বরিশালের পটুয়াখালীতে। মহিলা কলেজের ছাত্রী হোস্টেলে থেকে পড়াশোনা করে। heamolacria নামক রোগে আক্রান্ত, বাংলাদেশে এই রোগের একমাত্র আক্রান্ত রোগী জিনাত। পুরো পৃথিবীতে এই রোগে আক্রান্ত ছিলো ১৩ জন, যার মধ্যে ১ জন মৃত্যুবরণ করেছেন।

রোগটির উপসর্গ নাক/কান/চোখ এমনকি নাভী দিয়েও রক্তক্ষরণ এরপর অজ্ঞান হয়ে যাওয়া। দিনে ৪/৫ বারও এমন হয়। দ্রুত চিকিৎসা করানো না হলে হয়তো জিনাতের অবস্থার আরো অবনতি হবে। শুধু অপারেশনের জন্য প্রায় ৪৫ লাখ টাকার প্রয়োজন।
যার যোগান দেওয়া জিনাতের বাবার পক্ষে সম্ভব নয়। মানুষ মানুষের জন্য এই কথাটা জিনাতের বাবা বিশ্বাস করেন, তাই সকল মানুষের কাছে তিনি সাহায্য প্রার্থনা করেছেন।

জিনাতের বাবা মামুন হোসেন জানান, ২০১৬ সালে জিনাতের এই রোগের লক্ষন দেখা দেয়। এরপর থেকে এই পর্যন্ত তার এদেশে চিকিৎসা করা হয়েছে। এ পর্যন্ত প্রায় ৭ থেকে ৮ লাখ টাকা খরচ করা হয়েছে। এখন চিকিৎসকরা বলছেন বিদেশে নিয়ে চিকিৎসা করাতে। যার জন্য প্রয়োজন বিপুল পরিমান অর্থ। এতো ব্যয়বহুল চিকিৎসা করানোর সামর্থ না থাকায় তিনি বিত্তবান ও দয়ালু মানুষের কাছে সহযোগিতার আহবান জানিয়েছেন।

প্রয়োজনে/সহযোগিতায়:- ০১৭১০২৫৪০৮৩ (মামুন হোসেন) আপনার/আমার একটু সহযোগিতাই পারে জিনাতের মুখে হাসি ফোটাতে।

স্পন্সরেড আর্টিকেলঃ