আজ শুক্রবার, ২১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

স্ত্রীর যৌতুক মামলায় স্বামীর জেল

নিজস্ব প্রতিবেদক: স্ত্রীর দায়ের করা যৌতুক মামলায় স্বামীকে ১ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। এছাড়া ৪০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। রবিবার (২৯ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. কাউছার আলম এ রায়ের ঘোষণা দেন। সাজাপ্রাপ্ত আসামী হলেন- আড়াইহাজার থানার পাঁচরুখী এলাকার মো. আফাজদ্দিনের ছেলে মো. পনির হোসেন মোল্লা (৩৪)।
এসময় একই মামলার ২ আসামীকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে।বেকসুর খালাসপ্রাপ্তরা হলেন- শশুড় মো. আফাজদ্দিন (৬১) ও শাশুড়ি আমীরুন (৫৮)।

মামলা এজাহার সূত্রে জানা যায়, ২০১০ সালের ৭ সেপ্টেম্বর বাদী মোসা. নাছরিন আক্তারের সাথে আসামী মো. পনির হোসেন মোল্লা বিবাহ হয়। বিবাহের দেরমোহর ১ লাক্ষ টাকা ধার্য্য করা হয়। বিবাহের সময় বাদীনির বাপের বাড়ী থেকে ৭ ভরি স্বর্ণালষ্কার ও ১ লাখ প্রদান করা হয়। বিবাহের কিছুদিন পর থেকে ওই বাদীনিকে যৌতুকের জন্য শারীরিক ও মানসিক নির্যাতন করতে শুরু করে। বিভিন্ন সময় আসামীরা বাদীনির বাবার নিকট থেকে যৌতুক নিয়েছে। বাদীনির স্বামী বিদেশ যাওয়ার সময় বাদীনির বাবার নিকট থেকে ৪ লাখ টাকা নিয়ে বিদেশ গিয়েছে। এরপরও ২০১৭ সালের ২৪ মার্চ বাদীনির বাসা থেকে আরও ২ লাখ টাকা যৌতুক এনে দেওয়ার জন্য বাদীনিকে শারীরিক ভাবে নির্যাতন করে। সে সময় বাদীনির বাপের বাড়ির দেওয়া ৭ ভরি স্বর্ণ রেখে দিয়ে এক কাপড়ে শিশু সন্তানসহ বাসা থেকে বের করে দেয়।

সবশেষ বিগত ২০১৭ সালের ১৮ এপ্রিল সকাল ১১ টার সময় আসামীগন বাদীনির পিত্রালয় এসে ২ লাখ টাকা যৌতুক দাবী করেন। সে সময় তারা বাদীনি ও তার পিতাকে হুমকি দেন যৌতুক না দিয়ে অন্যত্রে বিবাহে করিয়ে দিবে ছেলেকে।

স্পন্সরেড আর্টিকেলঃ