আজ বুধবার, ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সোনারগাঁয়ে নিষিদ্ধ ঔষধ বিক্রয়রোধে মোবাইলকোট

সোনারগাঁ প্রতিনিধি : নির্বাহী ম্যাজিস্ট্রেট বিএম রুহুল আমিন রিমন (সহকারী কমিশনার ভুমি) এর নেতৃত্বে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে । বিক্রয় নিষিদ্ধ ও মেয়াদ উর্ত্তীণ ঔষুধ বিক্রয়ের জন্য ভোক্তা অধিকার আইন-২০০৯ এর ৪০/৪১/৫১ ধারায় ৫ টি ফার্মেসী যথাক্রমে (১) মৌসুমী ফার্মেসী এর মালিককে ৮ হাজার টাকা (২) কিশোর ফার্মেসীকে ৫ হাজার টাকা (৩) সাদিয়া মমেডিসিন কর্ণারকে ২০ হাজার টাকা (৪) এ টু জেড’কে ৩০ হাজার টাকা ও (৫) রয়েল হসপিটালকে ৩৫ হাজার টাকা এবং আরও একটি ফার্মেসীর মালিককে ৩ হাজার টাকা জরিমানা পূর্বক ছেড়ে দেওয়া হয়েছে । এ সময় মোবাইল কোর্টের খবর জানতে পেয়ে মেডি কেয়ার হাসপাতাল কর্তৃপক্ষ তালাবদ্ধ করে পালিয়ে যায়। তাদের ৭ দিনের মধ্যে বৈধ কাগজপত্র নিয়ে যোগাযোগ করতে মৌখিকভাবে জানিয়ে দেয়া হয়।
নির্বাহী ম্যাজিষ্টেট বি এম রুহুল আমিন বলেনতারা দীর্ঘদীন যাবৎ বিক্রয় নিষিদ্ধ ও মেয়াদ উর্ত্তীণ ঔষুধ অসৎ উদ্দেশ্যে বিক্রয় করে মানুষের সাথে প্রতারণা করে আসছে । জরিমানাকৃত টাকা সরকারী কোষাগারে জমা প্রদান করা হয়েছে ।
ঔষধ প্রশাসনের জেলা ড্রাগ সুপার ফখরুল ইসলাম জানান, অভিযানে তুশকা, ডেসপোেডন্ট, ভ্যাটনোভেট, টেষ্টি সেলাইন, মোটাতাজা করন ঔষধ, ভারতীয় এবং মেয়াদোত্তীর্ন প্রায় লক্ষাধিক টাকার ঔষুধ জব্দ করা হয়েছে।
ভূমি প্রধান সহকারী খালেক জানান অভিযানে প্রায় ১ লাখ টাকা জড়িমানা করা হয়।

স্পন্সরেড আর্টিকেলঃ