আজ শুক্রবার, ১২ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সেনাবাহিনী নিরপেক্ষ থাকলে সরকারের খবর থাকবে না : মান্না

তাওসিফ মাইমুন : আজ থেকে মাঠে নামা বাংলাদেশ সেনাবাহিনীই শেষ আশ্রয়স্থল মন্তব্য করে জাতীয় ঐক্যফ্রন্ট নেতা মাহমুদুর রহমান মান্না বলেছেন, আশা করি সেনাবাহিনী নিরপেক্ষ থাকবে। তারা নিরপেক্ষ থাকলে সরকারের খবর থাকবে না।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত ‘নির্বাচন ও পেশাজীবীদের করণীয়’ শীর্ষক আলোচনায় তিনি একথা বলেন। সভায় সাংবাদিক নেতা শওকত মাহমুদের সভাপতিত্বে প্রধান অতিথি বক্তব্য রাখেন ঐক্যফ্রন্টের প্রধান ড. কমাল হোসেন।

এসময় মান্না বলেন, মানুষ এখন একটা খড়কুটো ধরতে চায়। গ্রামের জনগণও বলছে সবাই তো সরকারের দালালি করছে। সেনাবাহিনী নিরপেক্ষ থাকবে তো? কিন্তু আমরা আশা করছি তারা নিরপেক্ষ ভূমিকা পালন করবে।

তিনি বলেন, স্বৈরাচার পতনে দেশ আজ এক। আমার বগুড়ায় ৮০ থেকে ৯০ শতাংশ ভোট নিশ্চিত। আমাদের লড়াইয়ে টিকে থাকতে হবে। এ লড়াই বৈধতা দেওয়ার লড়াই নয়। এটা উপস্থিত বুদ্ধির লড়াই। সংঘবদ্ধ হয়ে পুলিশকে জনগণের বিরুদ্ধে কাজ না করতে বলতে হবে। মানুষকে বাঁচবার এই লড়াইয়ে আমাদের সাহস আছে, আমরা মুক্তিযুদ্ধ করেছি। আমরা দৃঢ় থাকলে লড়াইয়ে জিতবো। নির্বাচনি মাঠ বলে দিচ্ছে আমাদের কি করতে হবে। মানুষকে ভোটে যেতে উদ্বুদ্ধ করতে হবে। ৩০ ডিসেম্বর সঠিক ভোট দিতে পারলে আমরা লড়াইয়ে জিততো।