আজ বুধবার, ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সিরাজগঞ্জে অভিযুক্ত ৩ প্রিসাইডিং অফিসার কারাগারে

সিরাজগঞ্জ সদর উপজেলার এক নম্বর ওয়ার্ডের মাহমুদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ব্যালট জালিয়াতির অভিযোগে প্রশাসনের অভিযানে আটক সেই ৩ প্রিসাইডিং ও সহকারী প্রিসাইডিং অফিসারকে অবশেষে কারাগারে পাঠানো হয়েছে। তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা দিয়ে সোমবার তাদেরকে জেলা কারাগারে পাঠানো হয়। সদর উপজেলার সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার সরকার মোহাম্মদ রায়হান বাদী হয়ে সদর থানায় তাদের বিরুদ্ধে ব্যালট জালিয়াতির অভিযোগ এনে মামলাটি দায়ের করেন।

অভিযুক্তরা হলেন-প্রিসাইডিং অফিসার আনোয়ার হোসেন এবং সহকারী প্রিসাইডিং অফিসার বেলাল হোসেন ও আব্দুল আলিম। আনোয়ার হোসেন বহুলী কলেজের অধ্যক্ষ এবং বেলাল হোসেন উপজেলা সদরের রানীগ্রাম বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং আব্দুল আলিম সদর উপজেলার ছোনগাছা ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রের ফার্মাসিস্ট।

সদর থানার সেকেন্ড এসআই সাইফুল ইসলাম ৩ প্রিসাইডিং ও সহকারী প্রিসাইডিং অফিসারের বিরুদ্ধে মামলা ও কারাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন। রোববার উপজেলা পরিষদ নির্বাচনের ভোট শুরুর আগে প্রথম প্রহরে গোপনে ব্যালটে সিল ও ব্যালট বাপে ভরার সময় খবর পেয়ে জেলা নির্বাচন অফিসার আবুল হোসেন ও নির্বাহী হাকিম রহমত উল্লাহ তাদের হাতেনাতে আটক করেন। সরকার মোহাম্মদ রায়হান এ প্রসঙ্গে বলেন, উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা-২০১৩-এর ৭৯/ঘ ধারায় অভিযুক্তদের বিরুদ্ধে ব্যালট জালিয়াতির অপরাধে মামলা দায়ের করা হয়েছে।

স্পন্সরেড আর্টিকেলঃ