আজ মঙ্গলবার, ১৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সাহসী হতে হবে-আইভী

 

এ্যানি চন্দ্র:
সাহসী হতে হবে, সাহস দেখিয়ে কাজ করতে সাংবাদিকদের প্রতি আহবান জানিয়েছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী। দুই দিনব্যাপী শিশু ও নারী উন্নয়ন বিষয়ক রিপোটিং প্রশিক্ষন কর্মশালার সমাপনি দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দুই দিনব্যাপী শিশু ও নারী উন্নয়ন বিষয়ক রিপোটিং প্রশিক্ষন কর্মশালাটি তথ্য মন্ত্রনালয়ের অধিন শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) এর আওতায় অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের সহযোগিতায় বৃহস্পতিবার (৫ এপ্রিল) বিকাল ৪টায় নারায়নগঞ্জ প্রেস ক্লাব মিলনায়তনে এই কর্মশালার সমাপনি দিনে সনদপত্র বিতরন করা হয়।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী বলেন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতা তুলে ধরতে হবে। এটার জন্য কি সমাজে অপকর্ম হচ্ছে না ভাল হচ্ছে সেদিকে খেয়াল করতে হবে। ভয় না পেয়ে এগিয়ে কাজ করতে হবে। সাংবাদিকতা হলো সাহসের কাজ। সাহস দেখিয়ে কাজ করতে হবে।

সিটি মেয়র ডা. সেলিনা হায়াত আইভি আরও বলেন, আমি এই কর্মশালায় আজকে যে তিনজন নারী সাংবাদিক দেখছি আগামীতে যাতে আরোও ১০ জন হয় এটাই দেখতে চাই। নারায়নগঞ্জে বেশ কয়েকটি পত্রিকা আছে যে কথা বলি না সে কথা পত্রিকায় লিখা আসে। তিনি বললেন এগুলো নিয়ে একটু কথাবার্তা বলবেন যারা পত্রিকা চালান একটু খেয়াল রাখবেন এসব বিষয়। তিনি আরোও বলেন, আমি হকার উঠাতে চাইনি শুধু চেয়েছি হকাররা যাতে বঙ্গবন্ধু রোডে না বসে। তবুও দেখি বিভিন্ন মার্কেটের গলিতে সমবায় মার্কেট, সায়াম প্লাজা আবার মর্ডানের গলিতে হকাররা বসছে। তাহলে আমি হকার উঠালাম কই। বরং আমি হকারদের এসব জায়গায় বসতে দিয়েছি। আমিতো হকারদের বিপক্ষে না।

মেয়র আইভী বলেন, নারায়ণগঞ্জ একটি ধনী জেলা। তেমনি অনেকে এ ধনী জেলাতে আসার জন্য ওৎ পেতে থাকে। প্রধানমন্ত্রী নিশ্চয় কাউকে বলে দেয় নাই যে নারায়ণগঞ্জ গিয়ে অবৈধ স্ট্যান্ড বসাও। এখানে যারাই আসছে তারাই সেসব কাজ করে যাচ্ছে। আর অনেক সাংবাদিকও এ ব্যাপারে লিখছে না। জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপার কী করছে তা কেউ লিখে না। শুধু পারে মেয়রের চরিত্র হনন করতে। শহরের অনেক স্থানে স্ট্যান্ড বসানো হচ্ছে। অনেক গাড়ি রাস্তার উপর রাখা হচ্ছে। সেখানে গাড়িতে এমপির নাম লেখা। কিন্তু এসব নিয়ে কেউ কোন ধরনের প্রতিবাদ করছে না। নারায়ণগঞ্জ শহরকে জাগাতে হলে সাংবাদিকদের দায়িত্ব বেশী। পজেটিভ যেমন লেখা উচিত তেমনি সমস্যার নিউজও লেখা উচিত।

প্রেস ক্লাবের সভাপতি মাহবুবুর রহমান মাসুম বলেন, নারায়নগঞ্জে সাংবাদিকদের বৈপ্লবিক পরিবর্তন আনতে হবে।সাংবাদিক পরিচয়ে গডফাদারকে কাছ থেকে টাকা আদায় করা এই অন্যায় চলবে না। আমরা চাই এই শহরে অপসাংবাদিকতা রোধ করতে। গডফাদারমুক্ত একটা সুন্দর নারায়নগঞ্জ চাই।

 

অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, প্রেস ক্লাবের সাধারন সম্পাদক শরীফ উদ্দিন সবুজ, সাবেক সভাপতি রুমন রেজা, নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুস সালাম, ঢাকা বিশ^বিদ্যালয়ের গনযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক রোবায়েত হোসেন, পিআইবি’র মহাপরিচালক মো.শাহ আলমগীর, পিআইবি’র সিনিয়র প্রশিক্ষক রাফিজা রহমান।

স্পন্সরেড আর্টিকেলঃ