আজ শনিবার, ৩০শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সাবেক মন্ত্রী গাজীর ফাঁসির দাবিতে রূপগঞ্জে বিএনপির বিক্ষোভ

সংবাদচর্চা রিপোর্ট :
সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতিকের ফাঁসির দাবিতে রূপগঞ্জ উপজেলা বিএনপি সভা ও বিক্ষোভ মিছিল বের করেছে। রোববার ২৫ আগস্ট ঢাকা-সিলেট মহাসড়কে তারা এ কর্মসূচি পালন করে। রূপগঞ্জের ভুলতা থেকে গেলাকান্দাইল পর্যন্ত বিক্ষোভ মিছিল নিয়ে প্রদক্ষিণ শেষে তারা সেখানে পথসভা করে। সভায় সভাপতিত্ব করেন রূপগঞ্জ উপজেলা বিএনপির সহ-সভাপতি আব্দুল আজিজ।
সভায় বক্তব্য রাখেন রূপগঞ্জ উপজেলা বিএনপির সহ-সভাপতি আবু সাদাত সায়েম, আশরাফুল হক রিপন, বিএনপি নেতা আব্বাস উদ্দিন ভুঁইয়া, হাজী আব্দুল মতিন, আব্দুল জলিল, আব্দুর রফিক, নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি নাহিদ ভুঁইয়া, রূপগঞ্জ উপজেলা ছাত্রদলের সদস্য সচিব মাসুম বিল্লাহ, নারায়ণগঞ্জ জেলা যুবদলের যুগ্ন সম্পাদক আরিফুজ্জামান ইমন, রূপগঞ্জ উপজেলা যুবদলের শাকিল আহম্মেদ নুরু, গোলাকান্দাইল ইউনিয়ন যুবদলের সভাপতি ওমর আলী, ভুলতা ইউনিয়ন যুবদলের সভাপতি আরিফুর রহমান আরিফ প্রমুখ।
সভায় বক্তারা বলেন, সারা দেশের হত্যা, খুন ও গুমের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সাবেক মন্ত্রী, সংসদ সদস্য ও দলীয় নেতাকর্মীরা জড়িত। গত ১৭বছর ধরে বিএনপির নেতাকর্মীদের উপর হামলা, মামলা, অত্যাচার-জুলুম নির্যাতন চালিয়ে গুম-খুন করা হয়েছে। সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীকে ফাঁসি দিতে হবে। অন্যথায় বৃহত্তর গণআন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।
সভায় গণহত্যাকারী শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে এনে তাঁর বিচার করার জন্য অন্তবর্তীকালীন সরকারের প্রতি তারা আহŸান জানায়। পরে তারা বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা ও গোলাকান্দাইল এলাকা প্রদক্ষিণ করে।
উল্লেখ্য গত ২৪আগষ্ট রাতে রাজধানীর শান্তিনগর এলাকা থেকে সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতিককে পুলিশ গ্রেফতার করে। তার বিরুদ্ধে নারায়ণগঞ্জের রূপগঞ্জ, সোনারগাঁও, আড়াইহাজার ও সিদ্ধিরগঞ্জ থানায় ৫টি হত্যা মামলা দায়ের করা হয়েছে।