আজ বুধবার, ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সক্রিয় থাকবেন তিনি

রাজনৈতিক প্রতিবেদক
জাতীয় পার্টির কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর সদস্য নির্বাচিত হয়েছেন পারভিন ওসমান। ফলে পূর্বের ন্যয় এখন বেড়েছে তার দায়িত্ব। তৃণমুল পর্যায়ের নেতাকর্মীদের কাছে ইতিমধ্যেই ফুলেল শুভেচ্ছায় সিক্ত হয়েছেন তিনি। তার এমন অর্জনে দলীয় নেতাকর্মী ছাড়াও উচ্ছাসিত জেলার সাধারণ মানুষ। জানা গেছে, দলটির শীর্ষ পর্যায়ের দায়িত্ব অর্পিত হওয়ায় নেত্রীর কাছে অনেক চাওয়া-পাওয়া রয়েছে নেতাকর্মীদের। তা পূরণ করতে হলে তাকে আগের চেয়ে আরও বেশি সক্রিয় থাকতে হবে। দলের প্রয়োজনে তাই সক্রিয় থাকবেন পারভিন ওসমান। এমনটাই মনে করছেন জেলার রাজনৈতিক বোদ্ধারা।

নেতাকর্মীদের মতে, নারায়ণগঞ্জের ৫টি আসনের মধ্যে ২টির নেতৃত্ব দেন জাতীয় পার্টির দুই সাংসদ। তারপরেও জেলায় জাতীয় পার্টির অবস্থান খুবই নড়বড়ে। জাতীয় সংসদের প্রধান বিরোধি দল হওয়া সত্বেও জেলায় নেই জাপা কার্যালয়। এতে করে ক্রমসই কমছে দলটির সাংগঠনিক শক্তি। কার্যালয় না থাকায় কোন বিষয় নিয়ে একত্রিত হতে না পারায় ক্ষোভ প্রকাশ করেছেন নেতাকর্মীরা। দীর্ঘদিন ধরে করা আহ্বায়ক কমিটিও এখনও পূর্ণাঙ্গ হয়নি। এছাড়াও এমন অসংখ্য সমস্যা এখনও বিদ্যমান নারায়ণগঞ্জ জাপায়। যার সমাধানের আশ্বাস মিলেছে বারংবার। তবে দায়িত্ব পালনে বরাবরের মতোই পিছপা হয়ে ছিলেন দায়িত্ব প্রাপ্তরা। এদিকে প্রয়াত নাসিম ওসমান সাংসদ থাকাকালীন সময় এমনটা ছিলো না। তিনি বেচেঁ থাকতে জেলা জাতীয় পার্টির নেতাকর্মীরা ছিল ঐক্যবদ্ধ। রাজধানীতে যেকোন সমাবেশেও বিপুল শো-ডাউন হতো নাসিম ওসমানের নেতৃত্বে। আর তাই নেতাকর্মীদের দাবি, নারায়ণগঞ্জ জাপার দায়িত্ব পারভিন ওসমানের কাছে অর্পিত করা প্রয়োজন।

এ বিষয়ে জাতীয় পার্টির কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর সদস্য পারভিন ওসমান বলেন, যে পদটি পেয়েছি তা আমার দৃষ্টিকোন থেকে ছোট বলেই মনে হয়। তবে রাজনীতিতে পদ-পদবী মুখ্য কোন বিষয় নয়। আর এটাই হচ্ছে সবচেয়ে বড় কথা। সামর্থ্য অনুযায়ী মানুষের চাওয়া-পাওয়া পূরণ করার মধ্যেই শান্তি লুকিয়ে থাকে। মানুষের জন্য কাজ করতে, ভালোবাসতে কোন পদ-পদবীর প্রয়োজন হয় না। তিনি আরও বলেন, প্রয়াত নাসিম ওসমান সারাজীবন মানুষের জন্য কাজ করে গেছেন। তিনি শিখিয়ে দিয়ে গেছেন মানুষকে কিভাবে ভালোবাসতে হয়, কিভাবে মানুষের কাছে যেতে হয়। তিনি এখন আমাদের মাঝে নেই। তার হয়ে আমি যতটুকু পারছি মানুষের সেবা করার চেষ্টা করে যাচ্ছি। অতীতে যেমনি ভাবে মানুষের পক্ষে ছিলাম ভবিষ্যতেও থাকবো। পদের ওপর নির্ভর করে সেবা করা যায় না।

পূর্বের ন্যয় আরও বেশি সক্রিয় থাকবেন এমন আশ্বাস প্রদান করে পারভিন ওসমান বলেন, সবসময় নেতাকর্মীদের কাছে গিয়েছি, তারা আমার কাছে এসেছে। যেকোন সমস্যা সমাধানে আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করেছি, ভবিষ্যতেও করবো। দল ও দলের নেতাকর্মী এবং সাধারণ মানুষের জন্য আমি সর্বদা সক্রিয় ছিলাম, আছি, থাকবো।

রাজনৈতিক বোদ্ধাদের মতে, নারায়ণগঞ্জ জাপা নেতাকর্মীদের সাংগঠনিক শক্তি বৃদ্ধি করতে কেন্দ্রীয় হস্তক্ষেপ দরকার। কারণ জেলায় দায়িত্ব প্রাপ্তরা নেতাকর্মীদের আশ্বাস প্রদান করেই ক্ষ্রান্ত। তাদের নিস্ক্রিয় ভূমিকায় জেলায় জাপার অবস্থা খুবই করুণ। আর এই বেহাল দশা থেকে বের হতে সক্রিয় নেতৃত্ব প্রয়োজন। আর তা হলেই পুনরায় উজ্জিবীত হতে পারে নারায়ণগঞ্জ জাপা।

এসএমআর/এসএমআর

স্পন্সরেড আর্টিকেলঃ