আজ শুক্রবার, ১৪ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শেখ হাসিনা নারীর ক্ষমতায়নের অগ্রদূত: হাছিনা গাজী

শেখ-হাসিনা-নারীর-ক্ষমতায়

শেখ হাসিনা নারীর ক্ষমতায়নের অগ্রদূত: হাছিনা গাজীশেখ-হাসিনা-নারীর-ক্ষমতায়

সংবাদচর্চা ডট কম: বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা একবিংশ শতাব্দীর নারীর ক্ষমতায়নের অগ্রদূত বলে জানিয়েছেন রূপগঞ্জ উপজেলার তারাবো পৌরসভার মেয়র হাছিনা গাজী।

আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষ্যে বৃহস্প‌তিবার রূপসীতে উপজেলা আওয়ামী মহিলালীগের কার্যালয়ের সামনে আয়োজিত আলোচনা সভায়  প্রধান অতিথির বক্তব্যে নারী নেত্রী হাছিনা গাজী বলেন, বর্তমান সরকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নারীর ক্ষমতায়নে কাজ করে যাচ্ছে। দেশের সকল ক্ষেত্রে নারীরা দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে।

অর্থনৈতিক  উন্নয়নে নারীর অবদান সম্পর্কে তিনি বলেন, নারীরা যদি শিক্ষিত ও কর্মঠ হয়, তাহলে ভবিষ্যৎ প্রজন্ম ও সু-শিক্ষিত ও কর্মঠ হবে। আমাদের দেশ ও সমাজের উন্নয়ন অগ্রগতি ধরে রাখতে হলে নারীদেরকে আমাদের অবশ্যই মূল্যায়ন করতে হবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর  ক্ষুদা দারিদ্র মুক্ত সোনার বাংলা গড়তে হলে নারী পুরুষ ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

আলোচনা সভা শেষে রূপগঞ্জ উপজেলা ও তারাবো পৌর আওয়ামী মহিলালীগের উদ্যোগে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটিতে নেতৃত্ব দেন মেয়র হাছিনা গাজী। র‌্যালীটি মুড়াপাড়া-কাঞ্চন রোড প্রদক্ষিণ করে রূপসী বাসষ্ট্যান্ডে এসে শেষ হয়।

তারাবো পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামের সভাপতিত্বে ও রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলালীগের সাধারণ সম্পাদক শিলা রানী পালের সঞ্চালনা অনুষ্ঠিত র‌্যালি ও আলোচনা সভায়  উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা,  উপ‌জেলা ম‌হিলা বিষয়ক কর্মকর্তা হা‌ফিজা বেগম, তারাবো পৌর যুবলীগের সহ-সভাপতি কাউন্সিলর হাজী নজরুল ইসলাম মফিজ, সাধারণ সম্পাদক কাউন্সিলর আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক হাজী সারোয়ার হোসেন রাসেল, উপজেলা যুবমহিলালীগের সভাপতি ফেরদৌসী আক্তার রিয়া, সাধারণ সম্পাদক সেলিনা আক্তার রিতা, সদস্য লাভলী মানিক, তারাবো পৌরসভার কাউন্সিলর লায়লা পারভীন, আসমা বেগম ও জোসনা বেগম, নির্বাহী প্রকৌশলী জেড এম আনোয়ার, সচিব তাজুল ইসলাম, পি এ মো: আবুল হোসেন, স্যানিটারী ইন্সপেক্টর আব্দুল মতিনসহ প্রমুখ।

 

স্পন্সরেড আর্টিকেলঃ